এইচএসসি পরীক্ষায় পাবনায় শীর্ষে ক্যাডেট কলেজ

বুধবার, ১৭ জুলাই ২০১৯ | ৮:২১ অপরাহ্ণ | 593 বার

এইচএসসি পরীক্ষায় পাবনায় শীর্ষে ক্যাডেট কলেজ
Advertisements

এইচএসসি পরীক্ষায় পাবনা থেকে এ বছর প্রায় ৬শ’ শিক্ষার্থী জিপিএ-৫ অর্জন করেছেন। ফলাফলে শীর্ষে রয়েছে পাবনা ক্যাডেট কলেজ।

এছাড়াও ফলাফলে চমক দেখিয়েছে স্কয়ার স্কুল এন্ড কলেজ এবং সরকারি এডওয়ার্ড কলেজ।

বরাবরের মতো এবারেও পাবনা ক্যাডেট কলেজ ঈর্শ্বনীয় সাফল্য অর্জন করেছে। পাবনা ক্যাডেট কলেজ থেকে ৪৯ ক্যাডেট পরীক্ষায় অংশ নিয়ে সবাই গোল্ডেন জিপিএ-৫ অর্জন করেছেন।

স্কয়ার স্কুল এন্ড কলেজ শতভাগ সাফল্য অর্জনের মাধ্যমে চমক দেখিয়েছে। এই প্রতিষ্ঠান থেকে ১৫ জন পরীক্ষায় অংশ নিয়ে ১৪ জন জিপিএ-৫ এবং ১ জন পেয়েছেন ‘এ’ গ্রেড।

এছাড়া জেলার ঐতিহ্যবাহী বিদ্যাপিঠ সরকারি এডওয়ার্ড কলেজ থেকে ৬১৭ জন পরীক্ষায় অংশ নিয়ে ৬০৯ জন উত্তীর্ণ হয়েছে। জিপিএ-৫ পেয়েছেন ২৬৮ জন। পাশের হার ৯৯ ভাগ।

পাবনা শহীদ সরকারি বুলবুল কলেজ থেকে ১ হাজার ৭১ জন পরীক্ষায় অংশ নিয়ে ১ হাজার ৩৬০ জন উত্তীর্ণ হয়েছেন। জিপিএ-৫ পেয়েছেন ৫৮ জন। সরকারি মহিলা কলেজ থেকে ১ হাজার ১৬ জন পরীক্ষায় অংশ নিয়ে উত্তীর্ণ হয়েছেন ৯১৮ জন। জিপিএ-৫ পেয়েছেন ৩৩ জন।

ঈশ্বরদী সরকারি কলেজ থেকে জিপিএ-৫ পেয়েছেন ৮৮ জন। বেড়ার ঐতিহ্যবাহী আল হেরা স্কুল এন্ড কলেজ থেকে জিপিএ-৫ পেয়েছেন ৫৩ জন। এছাড়া জেলার অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান থেকে আরো প্রায় অর্ধশত শিক্ষার্থী জিপিএ-৫ অর্জন করেছেন।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh