উন্নয়ন মেলায় তাৎক্ষণিক সেবা পাওয়ায় উচ্ছসিত সাধারণ মানুষ

শুক্রবার, ০৫ অক্টোবর ২০১৮ | ১০:৩৯ অপরাহ্ণ | 632 বার

উন্নয়ন মেলায় তাৎক্ষণিক সেবা পাওয়ায় উচ্ছসিত সাধারণ মানুষ
Advertisements

‘আমরা উন্নয়ন মেলায় পল্লী বিদ্যুৎ সমিতির স্টলে নতুন সংযোগের জন্য আবেদন করেছিলাম। ভেবেছিলাম সংযোগ পেতে দেরি হবে। কিন্তু ওই দিনই আমাদের বাড়িতে মিটার দিয়ে নতুন বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে। এমন সেবা পেয়ে আমরা খুব খুশি।’

চাটমোহর উপজেলা পরিষদে চলমান জাতীয় উন্নয়ন মেলায় তাৎক্ষনিক সেবা পেয়ে এমনই উচ্ছসিত অভিব্যক্তি প্রকাশ করেছেন চাটমোহর পৌর শহরের শাহানা রহমান ও সজনাই গ্রামের হাফিজুর রহমান।

চাটমোহরে ৪র্থ জাতীয় উন্নয়ন মেলায় সরকারের প্রতিটি দপ্তর থেকে বসানো হয়েছে আলাদা আলাদা স্টল। আর এসব স্টলে গিয়ে তাৎক্ষণিক সেবা পাওয়ায় অভুতপূর্ব সাড়া মিলছে সাধারণ মানুষের মাঝে।

গত বৃহস্পতিবার শুরু হওয়া তিনদিনব্যাপী উন্নয়ন মেলা শেষ হবে আজ শনিবার। তবে শুক্রবার ছুটির দিনে মেলায় ভিড় ছিল চোখে পড়ার মতো।

বর্ণিল সাজে সাজানো হয়েছে মেলা প্রাঙ্গন। স্কুল-কলেজের শিক্ষার্থী থেকে শুরু করে নানা বয়সী মানুষের ভিড় জমেছে মেলায়। মেলায় বেশকিছু স্টলে মিলছে তাৎক্ষণিক সেবা। যাতে খুশি সেবা গ্রহীতারা।

সরেজমিন শুক্রবার মেলায় গিয়ে দেখা যায়, সেবা প্রদানের ক্ষেত্রে এগিয়ে আছে পাবনা-পল্লী বিদ্যুৎ সমিতি-১। সমিতির সহকারি জেনারেল ম্যানেজার (প্রশাসন) শামীম কাওসার জানান, সমিতির স্টলে আবেদন করা মাত্র নতুন বিদ্যুৎ সংযোগ প্রদানসহ বিভিন্ন সেবা দেয়া হচ্ছে। এর মধ্যে ৩৪টি নতুন বিদ্যুৎ সংযোগের আবেদন পেয়ে তাৎক্ষণিকভাবে আবেদনকারীর বাড়িতে গিয়ে বিদ্যুৎ সংযোগ প্রদান করা হয়েছে।

Chatmohor Mela-2

এছাড়া উপজেলা আনসার-ভিডিপি অফিসার আব্দুর রহমান রানা জানান, আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংকে দু’জনের আবেদনের প্রেক্ষিতে দুই লাখ টাকা ঋণ প্রদান করা হয়েছে। ২১ জনকে সাধারণ আনসার মৌলিক প্রশিক্ষণ, কম্পিউটার বিষয়ক প্রশিক্ষণ, সেলাই-দর্জি প্রশিক্ষণ এবং ড্রাইভিং প্রশিক্ষণসহ বিভিন্ন প্রশিক্ষণের জন্য তালিকাভুক্ত করা হয়েছে।

অপরদিকে উপজেলা সমাজসেবা অফিসার রেজাউল করিম জানান, সমাজসেবা স্টল থেকে ৩৫ জনকে বয়স্ক ভাতার কার্ড, ২৮ জনকে ৬ লাখ টাকা সুদমুক্ত ঋণ, ৮৫ জন প্রতিবন্ধীকে শিক্ষা উপবৃত্তি প্রদান এবং উপজেলার ৬টি এতিম খানার শিশুদের নিয়ে কেরাত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এছাড়া উপজেলার বিভিন্ন প্রান্ত থেকে আসা কৃষকরা উপজেলা কৃষি দপ্তরের স্টলে এসে পাচ্ছেন নানা পরামর্শ। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্টলে শতাধিক রোগীকে চিকিৎসা সেবা দেয়া হয়েছে।

Chatmohor Mela-3

চাটমোহর ফায়ার সার্ভিস ও মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের যৌথ উদ্যোগে সাধারণ মানুষের মাঝে মাদকের ব্যাপারে সচেতনতা ছড়িয়ে দেয়া হচ্ছে।

সরকারের উন্নয়ন প্রচারণা ও তাৎক্ষণিক সেবা দিতে মেলায় বিভিন্ন দপ্তরের মোট ৩৯টি স্টল স্থাপন করা হয়েছে। দ্রুত এসব সেবা পেয়ে খুশি মেলায় আসা সেবা গ্রহীতারা।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার সরকার অসীম কুমার বলেন, ‘সরকার যে দেশের জন্য কিছু করছে এই বিষয়গুলো সাধারণ মানুষের মাঝে ছড়িয়ে দিতে এই জাঁকজমকপূর্ণ উন্নয়ন মেলার আয়োজন। মধ্যস্থতাকারীরা যেন সুযোগ নিতে না পারে সে জন্য প্রতিনিয়ত এই সেবা দানের প্রচেষ্টা অব্যাহত থাকবে।’

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh