উইকেটে লাগছে বল, তবুও পড়ছে না বেল!

সোমবার, ০৮ এপ্রিল ২০১৯ | ১১:৫৭ অপরাহ্ণ | 410 বার

উইকেটে লাগছে বল, তবুও পড়ছে না বেল!
প্রতীকি ছবি
Advertisements

আইপিএলে এবার আলোচনার অন্যতম বিষয় জিঙ্গার বেল বিতর্ক। বল উইকেটে গিয়ে লেগে আলো জ্বলার পরেও পড়ছে না বেল। ফলে ব্যাটসম্যানও আউট হচ্ছেন না। চলতি আসরে এরকম দু’টি ঘটনা ঘটেছে। যা নিয়ে দেখা দিয়েছে বিতর্ক!

জানা গেছে, প্রথমটি, চেন্নাই সুপার কিংস ও কিংস ইলেভেন পাঞ্জাব ম্যাচে বেল না পরার ঘটনা ঘটেছে। দুর্দান্ত ফিল্ডিং করে চেন্নাইয়ের উইকেট কিপার মহেন্দ্র সিং ধোনি বল উইকেটে মারেন। তখন পাঞ্জাবের ব্যাটসম্যান লোকেশ রাহুল ক্রিজে পৌঁছতে পারেননি। পরিষ্কার রান আউট। কিন্তু উইকেটে বল লেগে লাল আলো জ্বললেও সেই বেল উইকেট থেকে পড়েনি। ফলে  বেঁচে যান রাহুল।

দ্বিতীয় ঘটনাটি পরের দিন রোববার কলকাতা নাইট রাইডার্স ও রাজস্থান রয়্যালসের ম্যাচে। রাজস্থানের ফাস্ট বোলার ধবল কুলকার্নির বলে তখন ব্যাট করছিলেন কলকাতার ক্রিস লিন। ব্যাটের ভেতরের দিকে লেগে বল লেগ স্টাম্পে লাগে। বেল জ্বলে উঠলেও কিন্তু পড়েনি। উল্টো চার রান হয়ে যায়।

ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকল ভন এই নিয়ে নিয়ম বদলের দাবি তুলেছেন। টুইটারে তিনি লিখেছেন, ‘‌জিঙ্গার বেলের ব্যবহারটা আমার ভাল লাগে। কিন্তু যদি বল স্টাম্পে লাগে এবং বেল জ্বলে ওঠে, তাহলে আউট দিতে হবে। এই সহজ নিয়মটা থাকা উচিত। বোলার উইকেটে বল লাগাচ্ছে, বেল জ্বলে উঠছে অথচ পড়ছে না বলে ব্যাটসম্যান আউট হবে না— এটা চলতে পারে না।’‌‌‌‌‌

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh