বিদ্যুতের নির্বাহী প্রকৌশলীর বিচার দাবিতে

ঈশ্বরদীতে শ্রমিকদের কর্মবিরতি-বিক্ষোভ

বৃহস্পতিবার, ০৪ অক্টোবর ২০১৮ | ১২:০৮ পূর্বাহ্ণ | 396 বার

ঈশ্বরদীতে শ্রমিকদের কর্মবিরতি-বিক্ষোভ

মিটার চেঞ্জ ফর্ম পুরনে ভুল করার কারনে মাস্টার রোলের শ্রমিক মনিরুল ইসলামকে অফিস কক্ষে ডেকে নিয়ে চড়-থাপ্পড় ও অকথ্য ভাষায় গালাগালি করেছেন ঈশ্বরদী বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (বিউবো) আবাসিক নির্বাহী প্রকৌশলী হাসিবুর রহমান। গতকাল বুধবার এ ঘটনার প্রতিবাদে ‘বিউবো’ ঈশ্বরদীতে কর্মরত ৩৫ জন শ্রমিক অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি ঘোষণা করে শ্রমিককে মারধরের বিচার দাবি করেছেন।

বিক্ষোভরত শ্রমিকরা অভিযোগ করে বলেন, এর আগেও তিনি (আবাসিক নির্বাহী প্রকৌশলী) মিজানুর রহমান নামের একজন শ্রমিককে কাজ ভুল করার ‘অপরাধে’ প্রকাশ্যে ৪০ বার কান ধরে ওঠবস করিয়েছেন এবং শ্যামল নামের এক মিটার রিডারকে গ্লাস ছুঁড়ে মেরেছেন, এরও কোন বিচার পাননি তারা। বর্তমানে নেসকো পরিচালিত ঈশ্বরদী বিদ্যুৎ উন্নয়ন বোর্ড বিক্রয় ও বিতরণ কার্যালয়ের সামনে বিক্ষোভ মিছিল করে আবাসিক নির্বাহী প্রকৌশলী হাসিবুর রহমানের বিচার না হওয়া পর্যন্ত কাজে যোগ দেবেন না বলে ঘোষণা দিয়েছেন শ্রমিকরা।

এদিকে মিটার রিডার, বিল সরবরাহকারীসহ সকল শ্রমিকরা কর্মবিরতি করায় গ্রাহকরা বিক্রয় ও বিতরণ সেবা থেকে বঞ্চিত হচ্ছেন। ঈশ্বরদীতে মিটার রিডিং ও বিল বিতরনও বন্ধ রয়েছে।

এ বিষয়ে বিউবো’র আবাসিক নির্বাহী প্রকৌশলী হাসিবুর রহমান শ্রমিককে মারধরের কথা স্বীকার করে বলেন, রিডিং এবং মিটার চেঞ্জ ফরমে ভুল করার কারনে আমার মাথা ঠিক ছিলনা। রাগ নিয়ন্ত্রন করতে না পেরে উত্তেজনা বশত আমি মনিরুলকে চড়-থাপ্পড় মেরেছি। এটা যদিও ঠিক হয়নি তবুও অফিস ঠিক রাখতে কিছু কিছু সময় একটু-আধটু বকা-ঝকা ও চড় থাপ্পড় মারতে হয়। মার ছাড়া এদের ঠিক রাখা যায়না বলে মন্তব্য করেন তিনি।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh

ডিজাইন ও ডেভেলপমেন্টঃ WebNewsDesign