ঈশ্বরদীতে লাইট হাউসের এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত

সোমবার, ২৪ জুন ২০১৯ | ৮:০০ অপরাহ্ণ | 425 বার

ঈশ্বরদীতে লাইট হাউসের এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত
Advertisements

বে-সরকারি মানবাধিকার, স্বেচ্ছাসেবী ও উন্নয়নমুলক সংস্থা লাইট হাউস দেশের গ্রামীণ ও শহুরে দরিদ্র, প্রান্তিক ও উচ্চ ঝুঁকির জনগোষ্ঠী, যৌন সংখ্যালঘু, হিজরা, আদিবাসী এবং অন্যান্য পিছিয়ে পরা জনগোষ্ঠীর বর্তমান অবস্থা উত্তরনের জন্য কাজ করে যাচ্ছে।

ঈশ্বরদী উপজেলা মিলনায়তনে সোমবার (২৪ জুন) দুপুরে লাইট হাউসের সেনসিটাইজেশন আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা আহাম্মদ হোসেন ভুঁইয়া।

ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান কর্মকর্তা ডাক্তার এফ এ আসমা খানের সভাপতিত্বে বক্তব্য রাখেন, ডাক্তার শফিকুল ইসলাম শামীম, ঈশ্বরদী মহিলা কলেজের উপাধ্যক্ষ ইসমাইল হোসেন, প্রভাষক আতাউল হক নান্নু, ঈশ্বরদী থানার সেকেন্ড অফিসার ইব্রাহিম হোসেন, বাংলাদেশ হিউম্যান রাইটস ফাউন্ডেশন ঈশ্বরদী শাখার সাধারন সম্পাদক সেলিম আহমেদ, মাওলানা ইমাম মেহেদি হাসান, সূর্যের হাঁসি ক্লিনিকের ঈশ্বরদীর ম্যানেজার আক্তারুজ্জামান, মোন্তাজুর রহমান ও হাসিবুর রহমান হাক্কে মন্ডল। অনুষ্ঠানে সঞ্চালকের দায়িত্ব পালন করেন লাইট হাউস ডিআইসি ইনচার্জ সুমন আহমেদ।

বক্তারা বলেন, লাইট হাউজ সমাজের অবহেলিত ও পিছিয়ে পড়া মানুষদের নিয়ে দির্ঘ দিন থেকে ঈশ্বরদীতে কাজ করছেন। এইচ আইভি প্রতিরোধে লাইট হাউস মূলত এমএসএম ও হিজরাদের বিনামূল্যে স্বাস্থ্য সেবা, ঔষধ বিতরণ, এইচ আইভি রক্ত পরিক্ষা ও পরামর্শ দিয়ে থাকেন।

ঈশ্বরদীতে লাইট হাউস এসব মানুষদের নিয়ে কাজ না করলে হয়তো এতো দিনে ঈশ্বরদীতে এইচ আইভি এইডসের ভয়াবহতা ছড়িয়ে পড়তো।

বক্তারা আরও বলেন, ঈশ্বরদী প্রতিনিয়ত বড় হচ্ছে। ঈশ্বরদীতে একটি মেঘা প্রকল্পের নির্মাণ কাজ চলছে একারণে বহিরাগত মানুষ ক্রমান্বয়ে বেড়েই চলেছে। এদেরকেও দেখভাল করতে হবে। লাইট হাউসের কর্মকর্তা ও কর্মচারীদের আরও বেশি সচেতন ও মনোযোগি হয়ে কাজ করতে হবে। ঈশ্বরদীতে একটি পূর্ণাঙ্গ ডিআইসি চালু করতে হবে একই সাথে লাইট হাউসের জনবল বৃদ্ধি করতে হবে।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh