ঈশ্বরদীতে পথশিশুদের খাদ্য দিয়ে আত্মপ্রকাশ ‘তারুণ্য৭১’

সোমবার, ০৫ অক্টোবর ২০২০ | ৮:৩১ অপরাহ্ণ | 63 বার

ঈশ্বরদীতে পথশিশুদের খাদ্য দিয়ে আত্মপ্রকাশ ‘তারুণ্য৭১’
Advertisements

পাবনার ঈশ্বরদীতে ২০০ পথশিশুদের মাঝে উন্নতমানের খাবার বিতরণের মধ্য দিয়ে ‘তারুণ্য৭১’ নামে একটি সংগঠন আত্মপ্রকাশ করেছে।

রোববার সন্ধ্যায় ঈশ্বরদী কেন্দ্রীয় শহীদ মিনারে আলোচনা ও খাবার বিতরণের মাধ্যমে কলেজ ও বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থী এবং সাংস্কৃতিক কর্মীদের নিয়ে ‘তারুণ্য৭১’ নামে সংগঠনটির আনুষ্ঠানিক যাত্রা শুরু করা হয়।

সংগঠনের উদ্যোক্তরা জানান, দেশে করোনাকালীন সময়ে কষ্টে থাকা পথশিশুদের মাঝে তারা খাদ্য বিতরণ করবে। যাদের ঘরে খাবার নেই এমনি অসহায় মানুষ, পথশিশু, দরিদ্র, খেটে খাওয়া মানুষ, যাদের আয় নেই এসব মানুষের জন্য একবেলা খাবার তুলে দিবে।

আত্মপ্রকাশকালেই সংগঠনের পক্ষ থেকে রেলগেট, স্টেশন, বাজার, কাচারিপাড়াসহ পৌর এলাকার বেশ কয়েকটি স্থানে ২০০ জনের মাঝে উন্নতমানে খাবার পৌছে দেয়া হয়।

কেন্দ্রীয় শহিদ মিনারে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন শিক্ষার্থী সোহানুর রহমান। সভায় বক্তব্য দেন, ঈশ্বরদী নাগরিক কমিটির সদস্য সচিব ও মুক্তিযুদ্ধের শহিদ স্মৃতি পাঠাগারের সম্পাদক মোস্তাক আহমেদ কিরন, সিনিয়র সাংবাদিক ও সাংস্কৃতিক সংগঠক খন্দকার মাহবুবুল হক দুদু, ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক শফিকুল ইসলাম শামীম, বিনা পয়সার পাঠশালা শিক্ষক তাহেরুল ইসলাম, সংগঠনের আহবায়ক সোহানুর রহমান, সদস্য রিয়াদ ইসলাম ও খোন্দকার সাজিদ মাহমুদ মিথুন প্রমুখ।

সংগঠনের প্রতিষ্ঠাতা হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আসিফ সালেহিন বিশাল বলেন, ভালো কাজের জন্য দরকার ইচ্ছাশক্তি। ইচ্ছা থাকা এবং যত দ্রুত সম্ভব সেটা কার্যকর করা দরকার৷ এখানে চিন্তা করার সুযোগ নেই৷ যতটুকু সাধ্য ততটুকুর মধ্যে করে ফেলতে হবে৷

অনুষ্ঠানের বক্তারা বলেন, সবার আগে দেশ এবং ভালোবাসা। উদ্যোক্তাদের মেধাই দেশের অগ্রগতির জন্য খুব গুরুত্বপূর্ণ। তারুণ্যের উৎসাহে বয়োজেষ্ঠদের অনুপ্রেরণার প্রয়োজন। তারুণের হাত ধরেই দেশ এগিয়ে যাবে বহুদুর। বক্তাদের দাবী, নিজে ভালো হলে, দেশ ভালো থাকবে। তাই ভালো কাজ করে দেশ থেকে খারাপ কাজের বিদায় জানাতে হবে তারুণ্যের প্রধান লক্ষ।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh