ঈশ্বরদীতে ট্রেনে হিজরা-হকার মুক্ত রাখতে রেল কর্তৃপক্ষের উদ্যোগ

বুধবার, ০৪ সেপ্টেম্বর ২০১৯ | ১২:৩৭ পূর্বাহ্ণ | 435 বার

ঈশ্বরদীতে ট্রেনে হিজরা-হকার মুক্ত রাখতে রেল কর্তৃপক্ষের উদ্যোগ
ট্রেনযাত্রীদের মাঝে লিফলেট বিতরণ করা হচ্ছে।

ট্রেনের ভেতরে হিজরা, হকার এবং ট্রেনের ছাদে, বাফারে এবং ইঞ্জিনে অবৈধভাবে ভ্রমণ হতে বিরত থাকার আহবান জানিয়ে পাবনার ঈশ্বরদীতে সচেতনতামুলক লিফলেট বিতরণ করা হয়েছে।

পাকশী বিভাগীয় রেলওয়ের দপ্তরের কর্মকর্তা ও রেলওয়ে পাকশী জেলার স্কাউট দলের সদস্যরা মঙ্গলবার (০৩ সেপ্টেম্বর) বিভিন্ন ট্রেন যাত্রীদের মাঝে এই লিফলেট বিতরণ করেন।

এদিন সকাল থেকে দুপুর পর্যন্ত ঈশ্বরদী জংশন স্টেশনের ওপর দিয়ে চলাচলকারী বিভিন্ন যাত্রীবাহী ট্রেনের যাত্রীদের কাছে এ বার্তা পৌঁছে দেওয়া হয়। সচেতনতামুলক এই কাজে নেতৃত্ব দেন পাকশী বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক (ডিআরএম) আহসান উল্লাহ ভূঁইয়া।

যেসব ট্রেনে সচেতনতামুলক লিফলেট বিতরণ করা হয় সেই ট্রেনগুলো হলো- ঈশ্বরদী থেকে ছেড়ে যাওয়া রাজশাহীগামী কমিউটার এক্সপ্রেস, রাজশাহী থেকে ছেড়ে আসা খুলনাগামী সাগরদাঁড়ি এক্সপ্রেস, রাজশাহী থেকে ছেড়ে আসা গোয়ালন্দগামী মধুমতি এক্সপ্রেস, চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে আসা খুলনাগামী মহানন্দা এক্সপ্রেস, খুলনা থেকে ছেড়ে আসা রাজশাহীগামী কপোতাক্ষ এক্সপ্রেস, গোপালগঞ্জ থেকে ছেড়ে আসা রাজশাহীগামী টুঙ্গিপাড়া এক্সপ্রেস, ঢাকা থেকে ছেড়ে আসা খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস, চিলাহাটি থেকে ছেড়ে আসা খুলনাগামী রুপসা এক্সপ্রেস, খুলনা থেকে ছেড়ে আসা ঢাকাগামী চিত্রা এক্সপ্রেস, খুলনা থেকে ছেড়ে আসা চিলাহাটিগামী রুপসা সীমান্ত এক্সপ্রেস।

স্টেশন সূত্রে জানা যায়, ঈশ্বরদী জংশন স্টেশনে থেকে বিভিন্ন যাত্রীবাহী ট্রেনের কামড়ায় সকাল থেকে দুপুর পর্যন্ত ট্রেনের ভেতরে কোন হিজরা বা হকার উঠতে দেয়া হয়নি।

ঈশ্বরদী জংশন স্টেশনে রেলওয়ে জিআরপি পুলিশ ও রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যরা কঠোর নিরাপত্তায় ছিলেন। স্টেশনে ঢুকতেই ভ্রাম্যমাণ টিকিট পরিদর্শক ও পরিক্ষকরা বিনাটিকেট এর যাত্রীদের টিকিট ছাড়া ট্রেনে উঠতে দেন নাই।

এ সময় উপস্থিত ছিলেন, পশ্চিমাঞ্চলের রেলওয়ের পাকশী বিভাগীয় দপ্তরের বানিজ্যিক কর্মকর্তা আনোয়ার হোসেন, বৈদ্যুতিক কর্মকর্তা খাইরুল ইসলাম, বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (ক্যারেজ) মমতাজুল ইসলাম, বিভাগীয় সংকেত ও টেলিকম প্রকৌশলী রুবাইয়াত শরীফ প্রান্ত, রেলওয়ে নিরাপত্তা বাহিনীর কমান্ডেন্ট রেজওয়ান-উর-রহমান, রেলওয়ে ঈশ্বরদী জিআরপি ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিরুল ইসলাম, ঈশ্বরদী জংশন স্টেশনের ভারপ্রাপ্ত সুপারিন্টেন্ডেন্ট শেখ আসলাম উদ্দিন, পাকশী জেলা স্কাউট দলের আদর্শ রেলওয়ে মুক্ত স্কাউট গ্রæপের লিডার সোহেল রানা প্রমুখ।

ট্রেনে ভোগান্তি কমাতে রেল কর্তৃপক্ষের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন ষ্টেশনে আগত যাত্রী ও দর্শণাথীরা।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh

ডিজাইন ও ডেভেলপমেন্টঃ WebNewsDesign