ঈশ্বরদীতে জাতীয় কৃষকের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন

বুধবার, ২৬ জুন ২০১৯ | ৯:১৪ অপরাহ্ণ | 386 বার

ঈশ্বরদীতে জাতীয় কৃষকের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন
Advertisements

পাবনার ঈশ্বরদী উপজেলার সাহাপুর ইউনিয়নের আওতাপাড়ায় জাতীয় কৃষকের উপর হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। বাংলাদেশ কৃষক উন্নয়ন সোসাইটির কেন্দ্রিয় সভাপতি ও বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদক প্রাপ্ত কৃষক সিদ্দিকুর রহমান কুল ময়েজকে হত্যার উদ্দেশ্যে হামলা চালিয়ে তার কাছ থেকে ছিনিয়ে নিয়েছে প্রায় ৫ লক্ষ টাকা।

কূল ময়েজের উপর হামলার প্রতিবাদে ও আসামীদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে তাদের শাস্তির দাবিতে বুধবার মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি প্রদান করেছেন ঈশ্বরদীর কৃষকেরা। নারী-পুরুষ মিলে ৫ শতাধিক কৃষক এতে অংশ নেয়।

ঈশ্বরদী শহরের প্রাণকেন্দ্র রেলওয়েগেটের ট্রাফিক মোড়ে বাংলাদেশ কৃষক উন্নয়ন সোসাইটির কেন্দ্রিয় সাধারন সম্পাদক মোঃ আবুল হাসেমের সভাপতিত্বে মানববন্ধনে কৃষকদের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদক প্রাপ্ত কৃষক জাহিদুল ইসলাম গাজর জাহিদ, বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদক প্রাপ্ত কৃষক আব্দুল বারী ওরফে কফি বারী, বঙ্গবন্ধু জাতীয় কৃষি স্বর্ণ পদক প্রাপ্ত কৃষক বেলী বেগম, জাতীয় কৃষক আব্দুল জলিল কিতাব মন্ডল, বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদক প্রাপ্ত কৃষক আলহাজ্ব রবিউল ইসলাম, সিআইজি ঈশ্বরদী উপজেলা সভাপতি মুরাদ মালিথা, বাংলাদেশ কৃষক উন্নয়ন সোসাইটি পাবনা জেলা সভাপতি মেহেদী মাসুদ, সাধারন সম্পাদক রেজাউল ইসলাম রেজা, আইন বিষয়ক সম্পাদক মির্জা শফিকুল ইসলাম ও প্রচার-প্রকাশনা সম্পাদক এম মনিরুজ্জামান প্রমূখ।

বক্তারা বলেন, বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদক প্রাপ্ত কৃষক সিদ্দিকুর রহমান কুল ময়েজকে হত্যার উদ্দেশ্যে সন্ত্রাসীরা হামলা চালিয়ে ৫ লক্ষ টাকা ছিনিয়ে নিয়েছে। দেশের বিভিন্ন জায়গাতে কৃষকদের উপর হামলা হচ্ছে। আমরা আজকের এই মানববন্ধন থেকে কৃষকদের উপর সকল হামলার তীব্র প্রতিবাদ জানাচ্ছি। আমরা ধন্যবাদ জানাচ্ছি ঈশ্বরদীর পুলিশ প্রশাসনকে কুল ময়েজের উপর হামলার ঘটনায় তাৎক্ষনিক অভিযান চালিয়ে একজনকে গ্রেফতার করে জেলহাজতে প্রেরণ করেছে।

বক্তারা আরও বলেন, এদেশের কৃষকেরা নিরিহ এবং কঠোর পরিশ্রমী তারা ভোর থেকে সন্ধ্যা পর্যন্ত মাঠে কাজ করে থাকেন। কৃষকদের হাড়ভাঙ্গা পরিশ্রমের কারণেই দেশ এগিয়ে যাচ্ছে, দেশ আজ খাদ্রে স্ময়ংসম্পূর্ণ। এর পরেও কৃষকেরা সন্ত্রাসী হামলার স্বীকার হচ্ছেন, এর প্রতিকার হওয়া দরকার।

এজাহারভুক্ত সকল আসামীকে দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন বক্তারা।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh