ইঞ্জিনিয়ার হওয়ার স্বপ্ন পূরণ হলো না মাহফুজ’র

বুধবার, ১৪ আগস্ট ২০১৯ | ৯:৩৬ অপরাহ্ণ | 520 বার

ইঞ্জিনিয়ার হওয়ার স্বপ্ন পূরণ হলো না মাহফুজ’র
একমাত্র সন্তান মাহফুজকে হারিয়ে মা জাহানারা খাতুনের আহাজারী। ছবি : খোঁজখবর

ইঞ্জিনিয়িার হওয়ার স্বপ্ন পূরণ হলো না মেধাবী শিক্ষার্থী মাহফুজ’র। বাবা মারা গেছেন অনেক আগে। মায়েরও স্বপ্ন ছিল একমাত্র সন্তান মাহফুজ ইঞ্জিনিয়ার হয়ে সবার মুখ উজ্জল করবে। কিন্তু সেই স্বপ্ন ভেঙে চুরমার হয়ে গেলো ডেঙ্গু নামক ভয়াল থাবার আঘাতে। চোখের সামনে একমাত্র ছেলের এমন মৃত্যু মেনে নিতে পারছেন না মা জাহানারা খাতুন।

পাবনা সদর উপজেলার চক রামানন্দপুর গ্রামের মৃত গোলাম মোস্তফার ছেলে মাহফুজুর রহমান মাহফুজ (২০) ডেঙ্গু আক্রান্ত হয়ে মঙ্গলবার (১৩ আগষ্ট) বিকেল সাড়ে তিনটায় পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত দেড়টার দিকে মারা যায় মাহফুজ। বুধবার সকাল দশটায় স্থানীয় বালিয়া হালট কবরস্থানের পাশে জানাযা নামাজ শেষে তাকে দাফন করা হয়।

দুপুর একটার দিকে মাহফুজের বাড়িতে গিয়ে দেখা যায় শুনসান নিরবতা। মাহফুজের মৃত্যুর সংবাদ পেয়ে স্বজনরা যারা এসেছিলেন, দাফনের পর তাদের অনেকেই চলে গেছেন। ঘরের বারান্দায় ছড়িয়ে ছিটিয়ে আছে কয়েকটি চেয়ার। কয়েকজন আত্মীয়-স্বজন নিয়ে ঘরে বসে নিরবে চোখের পানি ফেলছিলেন মাহফুজের মা জাহানারা খাতুন।

মাহফুজের মামা নাহিদ হোসেন জানান, মাহফুজ পাবনার সরকারি শহীদ বুলবুল কলেজ থেকে এবছর এইচএসসি পরীক্ষায় পাশ করে ঢাকায় ভর্তি কোচিং করতে গিয়েছিলেন। ঢাকাতে অবস্থানকালীন সময়ে তিনি ডেঙ্গুতে আক্রান্ত হন। গত ৭ আগস্ট ঈদের ছুটিতে বাড়িতে আসার পর জ¦রের তীব্রতা বাড়তে থাকে। এরপর মঙ্গলবার বিকালে পাবনা জেনারেল হাসপাতালে ভতির্ করার পর চিকিৎসাধীন অবস্থায় মারা যান মাহফুজ।

কান্নাজড়িত কন্ঠে মা জাহানারা খাতুন বলেন, মাহফুজ তার একমাত্র সন্তান ছিল। ছোটবেলা থেকেই ছিল খুবই মেধাবী। পঞ্চম ও অষ্টম শ্রেণী এবং এসএসসি পরীক্ষায় পাবনা জেলা স্কুল থেকে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়। এবছর সরকারি শহীদ বুলবুল কলেজ থেকে জিপিএ (এ গ্রেড) লাভ করে। ইচ্ছা ছিল ইঞ্জিনিয়ার হবে। এজন্য ঢাকা বিশ^বিদ্যালয়ের ভর্তির জন্য কোচিং করতে গিয়েছিল।

জাহানারা খাতুন বলেন, ১৯৯৯ সালের ১৩ ডিসেম্বর মাহফুজের বাবা মারা যান। তার বাবার মৃত্যুর নয়দিনের মাথায় জন্ম হয় মাহফুজের। তাকে নিয়ে বেঁচে থাকার স্বপ্ন দেখেছিলেন তিনি। কিন্তু তার সে স্বপ্ন কেড়ে নিলো ডেঙ্গু। এভাবে ছেলেকে হারাতে হবে কখনও ভাবতে পারেননি তিনি। একমাত্র সন্তানকে হারানোর বেদনায় মাঝে মধ্যে বাকরুদ্ধ হয়ে পড়ছিলেন মা।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh

ডিজাইন ও ডেভেলপমেন্টঃ WebNewsDesign