আশির দশকের জনপ্রিয় নায়ক সাত্তার আর নেই!

রবিবার, ১৯ আগস্ট ২০১৮ | ১১:৪৩ অপরাহ্ণ | 1369 বার

আশির দশকের জনপ্রিয় নায়ক সাত্তার আর নেই!
ফাইল ফটো

আশির দশকের বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় নায়ক ও চলচ্চিত্র শিল্পী সমিতির আজীবন সদস্য আব্দুস সাত্তার আর নেই। শনিবার (১৮ আগস্ট) দিবাগত রাত ২টায় মৃত্যুবরণ করেন তিনি (ইন্নালিল্লাহি…রাজিউন)।

তার মৃত্যুতে শিল্পী সমিতির নেতা-সদস্যরা শোক প্রকাশ করেছেন। রোববার (১৯ আগস্ট) বাদ যোহর এফডিসিতে সাত্তারের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

আব্দুস সাত্তারের পারিবারিক সূত্রে জানা যায়, ২০১২ সালে তার প্রথম স্ট্রোক হয়। এতে তার শরীরের ডান পাশ অবশ হয়ে যায়। এছাড়া তার ডান চোখও প্রায় নষ্ট হয়ে গিয়েছিল। ডায়াবেটিসও ধরা পড়ে তার শরীরে। চিকিৎসার ব্যয় বহন করতে পারছিলেন না বলে ২০১৪ সালে তাকে প্রধানমন্ত্রী আর্থিক সহায়তা দেন।

আব্দুস সাত্তারের মৃত্যু খবর জানিয়ে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান বলেন, ‘আমরা ভালো একজন অভিনয়শিল্পীকে হারালাম।’

আব্দুস সাত্তার রূপালি ভুবনে আত্মপ্রকাশ করেন ইবনে মিজানের ‘আমির সওদাগর ভেলুয়া সুন্দরী’ ছবিতে অভিনয়ের মাধ্যমে। তবে তিনি প্রধান চরিত্রে প্রথম অভিনয় করেন ১৯৮৪ সালে আলমগীর পিকচার্সের ‘রঙিন রূপবান’ ছবিতে। পরবর্তীতে ‘মধুমালা মদন কুমার’, ‘সাত ভাই চম্পা’সহ বেশ কিছু ছবিতে অভিনয় করেন সাত্তার।

খোঁজখবর/সম্পাদনা : এস আর

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh

ডিজাইন ও ডেভেলপমেন্টঃ WebNewsDesign