আলোকিত সমাজ ও জাতি গঠনে শিক্ষক সমাজের ভূমিকা অপরিসীম

বৃহস্পতিবার, ০৪ অক্টোবর ২০১৮ | ৭:৪৭ অপরাহ্ণ | 347 বার

আলোকিত সমাজ ও জাতি গঠনে শিক্ষক সমাজের ভূমিকা অপরিসীম
অালোচনা সভায় উপস্থিত আলোচকবৃন্দ
Advertisements

‘আলোকিত সমাজ ও সুশিক্ষিত জাতি গঠনে শিক্ষক সমাজের ভ’মিকা অপরিসীম। পরিবারের পরেই একজন শিক্ষকের দায়িত্ব, জ্ঞান, দক্ষতা যথাযথ ভাবে কোমলমতি শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে দিতে পারলেই বাংলাদেশ বিম্বের দরবারে গুণগত শিক্ষা প্রসারে মডেল হিসেবে পরিচিতি লাভ করবে। সরকারের পাশাপাশি বেসরকারী সংস্থা, অভিভাবক ও ব্যক্তি বিশেষদের এ ক্ষেত্রে আরো এগিয়ে আসতে হবে।’

বৃহস্পতিবার পাবনা প্রেসক্লাব মিলনায়তনে বাঁচতে চাই ও গণ সাক্ষরতা অভিযানের আয়োজনে এবং সিএসইএফ এর  সহযোগীতায় বিশ্ব শিক্ষক দিবসের আলোচনা সভার বক্তারা এ কথা বলেন।

‘শিক্ষার অধিকার নিশ্চিতে চাই যোগ্য শিক্ষক’ শীর্ষক প্রতিপাদ্যের উপর আলেচনা সভায়  শিক্ষক, অভিভাবক, স্কুল ম্যানেজিং কমিটির সদস্য ও এনজিও প্রতিনিধিরা অংশ নেন।

শহীদ সাধন সঙ্গীত মহাবিদ্যালয়ের প্রাক্তন অধ্যক্ষ বিশিষ্ট সাংবাদিক আব্দুল মতীন খানের সভাপতিত্বে ও সাংবাদিক কামাল আহমেদ সিদ্দিকীর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্দুস সালাম, সরকারী মহিলা কলেজের রাষ্ট্র বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক কামরুন্নাহার, পাবনা কলেজের অধ্যক্ষ জু.হা. মোঃ আতিকুল্লাহ।

অনুষ্ঠানে ধারণাপত্র উপস্থাপন করেন বাঁচতে চাই‘র নির্বাহী পরিচালক আব্দুর রব মন্টু।

বিভিন্ন সুাপারিশ মূলক বক্তব্য রাখেন, টেবুনিয়া ওয়াছিম পাঠশালার প্রধান শিক্ষক ফজলুল হক, হাজেরা খাতুন উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক বুরহানুল হক, সেলিম নাজির উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক হাসিনা আক্তার রোজি, টেবুনিয়া মহিলা কলেজের প্রভাষক শিরিনা জেসমিন রত্ন, আরএম একাডেমী স্কুল এন্ড কলেজ ম্যানেজিং কমিটির সদস্য নাট্যকার কোবাদ আলী, আর একাডেমী শিক্ষক দিপালী রানী সরকার, স্কুল ম্যানেজিং কমিটির সদস্য মমতাজ রোজ কলি প্রমুখ।

এর আগে শিক্ষক, শিক্ষার্থীদের এক র‌্যালী শহর প্রদক্ষিন করে।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh