‘আমি চুরি করার জন্য চেয়ারে বসিনি ; সেবা করতে এসেছি’

বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯ | ৬:২১ অপরাহ্ণ | 409 বার

‘আমি চুরি করার জন্য চেয়ারে বসিনি ; সেবা করতে এসেছি’
Advertisements

তৃনমুল মানুষের কাছে জবাবদিহিতা নিশ্চিত করার লক্ষে পাবনার আটঘরিয়ায় অনুষ্ঠিত হয়েছে জনতার মুখোমুখি উপজেলা পরিষদ শীর্ষক এক ব্যতিক্রমী অনুষ্ঠান। বুধবার দুপুরে আটঘরিয়া উপজেলা পরিষদ অডিটরিয়ামে স্থানীয় উপজেলা পরিষদ এ অনুষ্ঠানের আয়োজন করে।

সেখানে উপজেলা চেয়ারম্যান তানভীর ইসলাম উপজেলা প্রশাসন, পুলিশ এবং পরিষদের সকল উর্ধŸতন কর্মকর্তাদের সাথে নিয়ে মুখোমুখি হন স্থানীয় সাধারন জনতার। গত এক সপ্তাহ ধরে গোপন বাক্সে, ফেসবুক এবং সরসরি জনতার অভিযোগ গ্রহন করেন ও জবাব দেন পরিষদের চেয়ারম্যান।

স্থানীয়রা কৃষি, স্বাস্থ্য সংকট, অবৈধ দখল সহ বিভিন্ন প্রতিষ্ঠানের অনিয়ম সরকারী প্রকল্পে দুর্ণীতি, বঞ্চনা, হয়রানীর নানা চিত্র তুলে ধরে সরাসরি প্রশ্ন করেন উপজেলা প্রশাসন ও পরিষদকে। নিজ অবস্থান থেকে বক্তব্য তুলে ধরে সমাধানের আশ্বাস দেন উপজেলা চেয়ারম্যান।

এ সময় উপস্থিত জনতার উদ্দেশ্যে উপজেলা চেয়ারম্যান তানভীর ইসলাম বলেন, আমি চুরি করার জন্য চেয়ারে বসিনি। বছরবাঁধা কামলার মত আমাকে আপনাদের সেবক জানবেন। যদি দূর্ণীতি অনিয়মের সাথে আমার সংশ্লিষ্টতা পান নির্দি¦ধায় বিদায় করে দেবেন। আমি নিজে দূর্নীতি করি না। কাউকে করতেও দেব না। দুর্নীতির বিরুদ্ধে আমার অবস্থান জিরো টলারেন্স।

উপজেলা চেয়ারম্যান বলেন, জনপ্রতিনিধি কিংবা প্রজাতন্ত্রের কর্মচারী কেউই জবাবদিহিতার উর্ধ্বে নয়। আটঘরিয়ার মানুষ দেশের সর্বকনিষ্ঠ উপজেলা চেয়ারম্যান হিসেবে আমাকে নির্বাচিত করেছে। তাদের ভোট ও আস্থার প্রতি শ্রদ্ধাশীল থেকে শতভাগ স্বচ্ছতার সাথে উপজেলা প্রশাসন পরিচালনা করতেই এই জবাবদিহিতা কার্যক্রম। মুজিববর্ষের প্রতি সম্মান জানিয়ে শুরু করা এই জবাবদিহিতার আওতায় উপজেলা প্রশাসনের সাথে সংশ্লিষ্ট সবাইকে যুক্ত করা হবে। তিনি বলেন, সাধারণ ও খেটে খাওয়া মানুষের জন্য সরকার ও প্রধানমন্ত্রীর দুর্নাম হয় না। দুর্নাম হয় অসৎ জনপ্রতিনিধি ও প্রশাসনের কর্মকর্তাদের কারণে।

উপজেলা চেয়ারম্যান আরো জানান, প্রতি ছয়মাস অন্তর উপজেলা পরিষদের কার্যক্রম মূল্যায়নে জনতার মুখোমুখি হবেন তিনি। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, আটঘরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ ফোয়ারা খাতুন, সহকারী কমিশনার ভূমি উম্মে তাবাস্সুম, থানার পরিদর্শক (তদন্ত) আসিফ মো: সিদ্দিকুল ইসলাম, উপজেলা প্রকৌশলী রবিউল আওয়াল রিজভি, উপজেলা কৃষি অফিসার রুকসানা কামরুনাহার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শাজাহান আলী, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা ইসমত আলা, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মনিরা কাজলী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) বিজন কৃষ্ণ কুমার, উপজেলা দুর্ণীতি প্রতিরোধ কমিটি সভাপতি মোহাম্মদ ইয়াছিন, দেবোত্তর ইউনিয়ন পলিষদের চেয়ারম্যান মোহায়মিন হোসেন চঞ্চল প্রমুখ।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh