আদালতের আদেশ ন্যায়বিচারের পরিপন্থি : ফখরুল

শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ | ১২:১৮ অপরাহ্ণ | 342 বার

আদালতের আদেশ ন্যায়বিচারের পরিপন্থি : ফখরুল
ফাইল ফটো
Advertisements

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, খালেদা জিয়ার মামলার শুনানি তার অনুপস্থিতে হবে, আদালতের এই আদেশ ন্যায়বিচারের পরিপন্থি, মৌলিক অধিকারের পরিপন্থি।

শুক্রবার (২১ সেপ্টেম্বর) বেলা ১১টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে একথা বলেন তিনি।

একটি বেআইনি আদেশ দিয়ে কারাগারের অভ্যন্তরে আদালত বসানো হয়েছে দাবি করে ফখরুল বলেন, আমরা এই সিদ্ধান্ত মেনে নিতে পারছি না।
মির্জা ফখরুল বলেন, সরকার তাকে দ্রুত সাজা দিয়ে আটকে রাখতে চায়। কিন্তু আদালতের কাছ থেকে আমরা এটা প্রত্যাশা করি না।

খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ একথা কারা কর্তৃপক্ষ বারবার স্বীকার করেছে উল্লেখ করে তিনি বলেন, কারা কর্তৃপক্ষ বোর্ড বসিয়েছে, বোর্ড থেকে যতটুকু রিপোর্ট বাইরে এসেছে তাতে বলা হয়েছে তিনি অত্যন্ত অসুস্থ, হাঁটার উপযুক্ত নন। তাকে জরুরিভাবে হাসপাতালে ভর্তির কথা বলেছে।

মির্জা ফখরুল আরো বলেন, “যে আদালত একটি মিথ্যা মামলায় সম্পূর্ণ বেআইনিভাবে খালেদা জিয়াকে সাজা দিয়েছে সেই আদালত কারাগারের মধ্যে তার অনুপস্থিতিতে মামলা পরিচালনার কথা বলছে। আমরা এ সিদ্ধান্তকে মেনে নিতে পারছি না। একই সপ্তাহে পর পর তিনদিন তারিখ দিয়েছে। এত তাড়া কেন?

সরকারের তাড়াটা আমরা বুঝতে পারি। তারা চায় যত দ্রুত খালেদা জিয়াকে আটকে রাখার ব্যবস্থা করতে। কিন্তু আদালতের কাছে তো আমরা এটা প্রত্যাশা করি না, জনগণও প্রত্যাশা করে না। আমরা মনে করি এই আদেশের পরিবর্তন হওয়া উচিত এবং খালেদা জিয়াকে একজন নাগরিক হিসেবে সংবিধান সম্মতভাবে প্রাপ্য সুযোগগুলো দেওয়া উচিত।

আশা করবো, তার প্রতি এই অমানবিক আচরণ থেকে বিরত থাকবেন। একই সঙ্গে অবিলম্বে তার সুচিকিৎসার জন্য বিশেষায়িত সরকারি হাসপাতালের বাইরে যে কোনো হাসপাতালে চিকিৎসা দেওয়ার দাবি জানাচ্ছি।”

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি উপস্থিত ছিলেন।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh