আটঘরিয়ায় ৪ সাংবাদিকের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

বৃহস্পতিবার, ২৩ এপ্রিল ২০২০ | ৭:৫২ অপরাহ্ণ | 331 বার

আটঘরিয়ায় ৪ সাংবাদিকের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা
Advertisements

পাবনার আটঘরিয়া উপজেলা চেয়ারম্যান তানভীর ইসলামের বিরুদ্ধে মানহানীকর সংবাদ প্রকাশ করায় অনলাইন পোর্টালের সম্পাদকসহ চার সাংবাদিকের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করা হয়েছে ।উপজেলা চেয়ারম্যান তানভীর ইসলাম বাদি হয়ে মামলাটি দায়ের করেন।

মামলার আসামীরা হলেন ঈশ্বরদীর মেগা নিউজ টোয়েন্টিফোর ডটকম পোর্টালের প্রধান সম্পাদক প্রকৌশলী আব্দুল আলিম, সম্পাদক রেজাউল করিম ফেরদৌস, নবযুগান্তর প্রতিনিধি ইয়াছিন শেখ ও দৈনিক আজকের বাংলাদেশ পত্রিকার স্টাফ রির্পোটার সদরুল আইন।

মামলার বিবরণে জানা গেছে, গত ১৯ এপ্রিলে ঈশ্বরদী থেকে প্রকাশিত মেগা নিউজ টোয়েন্টিফোর ডট কম পোর্টালে আটঘরিয়া উপজেলা চেয়ারম্যান তানভীর ইসলামের বিরুদ্ধে একটি সংবাদ প্রকাশ করা হয়েছে। এই সংবাদে রাজনৈতিক, সামাজিক জীবনে মানহানিকর অবস্থায় পরিনত হয়েছে।

এছাড়া দৈনিক আজকের বাংলাদেশ পত্রিকার স্টাফ রিপোর্টার সদরুল আইন নামক এক ব্যক্তি তার বিরুদ্ধে মিথ্যা বানোয়াট তথ্য উপাত্তসহ প্রবন্ধ রচনা নামক একটি ফেসবুক একাউন্টে খবর প্রচার করেছে এবং নবযুগান্তর নামক একটি অনলাইল পোর্টালে এসমস্ত ভিত্তিহীন তথ্য প্রচার করা হয়েছে।

সেইসাথে বাংলাদেশের স্বনামধণ্য ব্যক্তি ও স্কয়ার গ্রুপ এর পরিচালক মিডিয়া ব্যক্তিত্ব অঞ্জন চৌধুরী পিন্টু’র নাম ব্যবহার করে যে বিভ্রান্তকর তথ্য দিয়ে সংবাদ প্রকাশ করা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা ও মানহানিকর।

মামলার বাদী উপজেলা চেয়ারম্যান তানভীর ইসলাম প্রকাশিত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সেই সকল সংবাদের প্রধান সম্পাদক, সম্পাদক এর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেছেন। মামলা নং ৫, ধারা ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইন ২৯। তারিখ ২১ এপ্রিল ২০২০।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh