আটকে পড়া কুমির উদ্ধারে বিশেষজ্ঞ টিমের অভিযান

সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮ | ৭:২৮ অপরাহ্ণ | 751 বার

আটকে পড়া কুমির উদ্ধারে বিশেষজ্ঞ টিমের অভিযান
Advertisements

দিনভর চেষ্টা করেও উদ্ধার করা গেলো না পাবনার চরকোমরপুরে পদ্মা নদীর ক্যানেলে আটকে পড়া কুমিরটিকে।

সোমবার (১৭ ডিসেম্বর) সকাল থেকে বিকেল পর্যন্ত কয়েক দফা জাল ফেলে কুমিরটিকে ধরার চেষ্টা করা হয়। কিন্তু সবাইকে হতাশ করে ধরা দিলোনা কুমির।

জানা গেছে, গেলো বর্ষার কোনো এক সময় পাবনা সদর উপজেলার চরকোমরপুরে পদ্মা নদীর ক্যানেলে আটকে পড়ে একটি কুমির। মাস খানেক আগে মাছ শিকারে গিয়ে কুমিরটিকে দেখতে পায় স্থানীয় জেলেরা। এরপর দুর দুরান্ত থেকে কুমির দেখতে ভীড় জমে উৎসুক মানুষের।

স্থানীয়রা কুমিরটিকে উদ্ধারের দাবি জানায়। এরপর রাজশাহী বিভাগীয় বণ্যপ্রাণী সংরক্ষণ বিভাগকে জানিয়ে কুমির উদ্ধারের উদ্যোগ নেয় পাবনার সামাজিক বন বিভাগ। এরই ফলশ্রুতিতে অভিযানে যায় বিশেষজ্ঞ দল।

Pabna Kumir Uddhar Ovijan Pic-01 copy

সামাজিক বন বিভাগ পাবনার বিভাগীয় বন কর্মকর্তা মাহবুবুর রহমান জানান, সোমবার সকালে চরকোমরপুর পদ্মা নদীর ক্যানেলে কুমির উদ্ধারের অভিযানে নামে রাজশাহী ও ঢাকা থেকে আসা বিশেষজ্ঞ দল।

তারা সকাল ৭টা থেকে বিকেল ৪টা পর্যন্ত কয়েক দফায় দু’টি জাল একদিকে ফেলে আরেকদিনে টেনে তুললেও কুমিরটিকে উদ্ধার করা সম্ভব হয়নি। সোমবার রাতে সবাই বৈঠকে বসে পরবর্তী করণীয় সম্পর্কে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান তিনি।

উদ্ধার অভিযানের সময় বণ্যপ্রাণী সংরক্ষণ বিভাগের রাজশাহী বিভাগীয় কর্মকর্তা জিল্লুর রহমান, সামাজিক বন বিভাগ পাবনার বিভাগীয় বন কর্মকর্তা মাহবুবুর রহমান, আইইউসিএন ঢাকা’র সিনিয়র প্রোগ্রাম অফিসার সারোয়ার আলমের নেতৃত্বে একটি দল, কুমির বিশেষজ্ঞ মোস্তাক আহমেদ ও আদনান আহমেদ, দোগাছি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলী হাসান ও পুলিশের ১২ সদস্য বিশিষ্ট টিম উপস্থিত ছিলেন।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh