আগুনে কেড়ে নিলো ময়লালের স্বপ্ন ; ২০ লাখ টাকার ক্ষতি

মঙ্গলবার, ২৮ মে ২০১৯ | ১০:২৫ অপরাহ্ণ | 1035 বার

আগুনে কেড়ে নিলো ময়লালের স্বপ্ন ; ২০ লাখ টাকার ক্ষতি
ময়লালের ঘরে জ্বলছে আগুন, পাশে আগুনে পুড়ে যাওয়া ময়লালের স্বপ্ন

আগুনে পুড়ে শেষ হয়ে গেছে পাবনার চাটমোহর উপজেলার ছাইকোলা ইউনিয়নের কাটেঙ্গা দক্ষিণপাড়া গ্রামের কৃষক ময়লাল হোসেনের সব স্বপ্ন। নতুন ঘর করার জন্য ঘরে রেখেছিলেন নগদ প্রায় ৬ লাখ টাকা। কিন্তু তার সে স্বপ্ন এখন পুড়ে কয়লা।

সোমবার (২৭ মে) দিবাগত রাতে অগ্নিকান্ডে তার ৩টি বসতঘর, গবাদিপশু, ধান-রসুন-কালোজিরা, ঘরের আসবাবপত্রসহ নগদ টাকা পুড়ে ছাই হয়ে গেছে ময়লালের।

স্থানীয়রা জানান, সোমবার (২৭ মে) রাত ২টার দিকে সেহেরী রান্নার জন্য ব্যস্ত ছিলেন ময়লাল হোসেনের স্ত্রী ছানু বেগম। এরমধ্যে হঠাৎই বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে তাদের বসতঘরে আগুন লাগে। মুহূর্তেই আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে চারিদিক।

পরে দ্রুত ঘর থেকে পরিবারের সবাই বেড়িয়ে আসেন। অগ্নিকান্ডে তাদের ৩টি টিনের বসতঘর, রান্না ঘর, ২টি ছাগল, ধান-রসুন, কালোজিরা, ঘরের আসবাবপত্রসহ নগদ টাকা পুড়ে ছাই হয়ে যায়। এ ঘটনায় নগড় ৬ লাখ টাকাসহ প্রায় ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্থ কৃষক ময়লাল হোসেন।

তবে অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছে ময়লাল মেকারের নাতি সানজিদুর রহমান (৭) ও নাতনী শামীমা আক্তার সুচী (৫)। ঘরে আগুন ধরে গেলে শিশু দুইটি দরজার এসে চিৎকার করলে স্বজনেরা তাদের অক্ষত অবস্থায় উদ্ধার করে।

ময়লাল জানান, বাড়ি করার জন্য ঘরে ৫ লাখ ৯১ হাজার টাকা নগদ রেখেছিল। সেই সাথে দুটি ছাগল, ঘর ভর্তি রসুন, হাসমুরগীসহ বাড়িতে মূল্যবান সবকিছুই আগুনে পুড়ে শেষ হয়ে গেছে। সেই সাথে শেষ হয়ে গেছে ময়লালের সব স্বপ্ন।

ময়লাল বর্তমানে খোলা আকাশের নীচে পরিবার পরিজন নিয়ে মানবেতন জীবন যাপন করছে। দ্রুত সরকারি সহযোগিতা প্রয়োজন এমন দাবী স্থানীয়দের।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ছাইকোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম জানান, ময়লাল হোসেন একজন কৃষক। অগ্নিকান্ডে তার সব পুড়ে ছাই হয়ে গেছে। যদিও তার ক্ষতি পূরণ করার নয়। তবুও তাকে ইউনিয়ন পরিষদ ও উপজেলা প্রশাসনের মাধ্যমে সাহায্য সহযোগিতার ব্যবস্থা করা হবে।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh

ডিজাইন ও ডেভেলপমেন্টঃ WebNewsDesign