ফলোআপ

অসুস্থ ফারুক সরদারের পরিবারের পাশে প্রশাসনসহ অনেকে

সোমবার, ২৭ এপ্রিল ২০২০ | ৭:৫১ অপরাহ্ণ | 320 বার

অসুস্থ ফারুক সরদারের পরিবারের পাশে প্রশাসনসহ অনেকে
ফারুক সরদারের হাতে খাদ্য সামগ্রী তিুলে দিয়ে কথা বলছেন ইউএনও
Advertisements

চাটমোহর উপজেলার বাহাদুরপুর গ্রামের অসুস্থ কর্মহীন সেই ফারুক সরদারের পরিবারের পাশে দাঁড়িয়েছেন উপজেলা প্রশাসন সহ বিভিন্ন ব্যক্তি প্রতিষ্ঠান। খাদ্য সামগ্রী, আর্থিক সহায়তার মাধ্যমে তাদের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন তারা।

গতকাল রোববার (২৬ এপ্রিল) খোঁজখবর ডটনেটে ‘বাবা-ছেলে অসুস্থ হয়ে কর্মহীন; ৮ সদস্যের সংসারে কান্না’ শিরোনামে একটি মানবিক সংবাদ প্রকাশিত হয়। সংবাদ শেয়ার করা হয় ‘চেতনায় চাটমোহর’ সহ সামাজিক যোগাযোগ মাধ্যমে। সেখান থেকেই অনেকের নজরে আসে সংবাদটি।

সোমবার (২৭ এপ্রিল) সকালে চাটমোহরের একজন ব্যবসায়ী নাম পরিচয় প্রকাশে অপারগতা জানিয়ে ‘চেতনায় চাটমোহর’র মাধ্যমে অসুস্থ ফারুক সরদার ও তার ছেলে জাফর সরদারের পনেরদিনের ওষুধ কিনে দেন। সাথে দেন কিছু খাদ্য সামগ্রীও। এমন সহযোগিতা পেয়ে সাহায্যকারীর জন্য দোয়া করেন অসহায় পরিবারটির সদস্যরা।

এরপর সোমাবার সকাল ১১টায় ফারুক সরদারের বাড়িতে যান উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার মোহাম্মদ রায়হান। তিনি ফারুক সরদারের সাথে কথা বলে তার শারীরিক অবস্থাসহ পরিবারটির খোঁজখবর নেন। পরে উপজেলা প্রশাসনের তরফ থেকে চাল ওকিছু খাদ্য সামগ্রী ফারুক সরদারের হাতে তুলে দেন ইউএনও। এ সময় মথুরাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সরদার আজিজুল হক এবং মথুরাপুর ইউনিয়নের বিবাহ রেজিস্টার মামুনুর রশীদ উপস্থিত ছিলেন।

ফারুক সরদারের পরিবারের হাতে খাদ্য সামগ্রী তুলে দেয়ার পর করোনা থেকে সতর্কতায় করণীয় সম্পর্কে আলোচনা করছেন শহিদুল ইসলাম

তার আগে সকাল দশটায় ওই বাড়িতে সহযোগিতা নিয়ে হাজির হন স্বাদ হোটেল অ্যান্ড রেস্টুরেন্টের মালিক শহিদুল ইসলাম। তিনি জানান, চেতনায় চাটমোহরের মাধ্যমে পরিবারটির অসহায়ত্বের কথা জানতে পেরে তাদের পাশে দাঁড়াতে এসেছেন। তিনি চাল, ডাল, তেল, ময়দা, আলু, পেঁয়াজ, কাঁচামরিচ, ছোলা, মুড়ি, খেজুর সমন্বয়ে খাদ্য সামগ্রী পরিবারটির হাতে তুলে দেন। এ সময় শহিদুল ইসলাম পরিবারের সদস্যদের করোনা মোকাবেলায় বিভিন্ন উপদেশ দেন।

এছাড়া নাম পরিচয় প্রকাশে অনিচ্ছুক একজন খাদ্য সামগ্রী নিয়ে বাড়িতে পৌঁছে দিয়েছেন একজন শুভাকঙ্খী।

সহযোগিতা পেয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন ফারুক ও তার স্ত্রী-সন্তানরা। বলেন, নিজেও কাজ করব্যার পারিন্যা, ছেলেডাও অসুস্থ। ক্যাবা কইরে যে সংসার চলতিছে নিজেও জানিন্যা। আপনেরা যে সহযোগিতা দিলেন, তাতে আমাগারে বেশকিছুদিন একটু ভালভাবে চলবিনি। আল্লাহ আপনেগারে সুস্থ্য রাখুক, হায়াত বাড়ায়া দিক, এই দোয়া করি।

এর বাইরেও বেশ কয়েকজন শুভাকাঙ্খী বিকাশের মাধ্যমে আর্থিক সহযোগিতা পাঠিয়ে পরিবারটির পাশে দাঁড়িয়েছেন, তাদের প্রতিও কৃতজ্ঞতা জানিয়েছেন ফারুক সরদার।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh