নিজ এলাকার অসহায় মানুষদের পাশে দাঁড়ালেন বাবা-মেয়ে

শনিবার, ০৪ এপ্রিল ২০২০ | ৯:৪৩ পূর্বাহ্ণ | 1224 বার

নিজ এলাকার অসহায় মানুষদের পাশে দাঁড়ালেন বাবা-মেয়ে
বাবা মোজাম্মেল হক (বামে) ও মেয়ে ডাঃ সাদিয়া আফরিন হক মৌমি
Advertisements

করোনাভাইরাসের প্রভাবে অঘোষিত লকডাউনে ঘরবন্দি মানুষ। আর এই সময়ে সবচেয়ে বেশি দুর্ভোগ আর খাদ্য কষ্টে পড়েছেন দিনমজুর মানুষগুলো। যদিও সরকারের তরফে তাদের ঘরে খাদ্য পৌঁছে দেয়ার ঘোষণা দেয়া হয়েছে এবং খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে। অপরদিকে সরকারের পাশাপাশি কর্মহীন অসহায় মানুষদের পাশে দাঁড়াচ্ছেন বিভিন্ন ব্যক্তি, প্রতিষ্ঠান ও জনপ্রতিনিধিরা।

তারই ধারাবাহিকতায় এবার নিজ এলাকার মানুষদের পাশে দাঁড়ালেন অতিরিক্ত ডিআইজি, র‌্যাব-৪ এর কমান্ডিং অফিসার এবং পাবনার চাটমোহরের কৃতীসন্তান মো. মোজাম্মেল হক, বিপিএম (বার), পিপিএম ও তার বড় মেয়ে ডা. সাদিয়া আফরিন হক মৌমি।

মোজাম্মেল হক তাঁর মার্চ মাসের বেতন ও বৈশাখীসহ সমূদয় ভাতার অর্থ উৎসর্গ করলেন নিজ এলাকার অসহায় ও হতদরিদ্র ৫শ’  পরিবারের জন্য।

শুধু তাই নয়, তাঁর এই মহতীকাজে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন তাঁর বড় মেয়ে ডা. সাদিয়া আফরিন হক মৌমি। তিনি তাঁর কর্মজীবনের প্রথম প্রাপ্ত বেতনও উৎসর্গ করলেন তার পৈতৃক নিবাস চাটমোহরের মানুষের জন্য।

জাতির এই মহাসংকটের সময় তিনি রাষ্ট্রীয় বিভিন্ন দায়িত্ব পালনের পাশাপাশি নিজ এলাকার নিঃস্ব, হতদরিদ্র ৫০০ পরিবারের জন্য বিভিন্ন খাদ্যসামগ্রী ও স্বাস্থ্য সামগ্রী বিতরণের ব্যবস্থা গ্রহণ করার এই কাজ প্রশংসিত হচ্ছে সবখানে। সেইসাথে তার মেয়ে ডা. সাদিয়া আফরিন হক মৌমির মানবিকতায় মুগ্ধ এলাকাবাসী।

তাঁর ছোট ভাই বিশিষ্ট ব্যবসায়ী মনিরুল হক শুক্রবার (০৩ এপ্রিল) থেকে ৫শ’ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী ও স্বাস্থ্যসামগ্রী বিতরণ শুরু করেছেন। এ সময় মোজাম্মেল হকের বাল্যবন্ধু শিক্ষক সাংবাদিক এম এ জিন্নাহ উপস্থিত ছিলেন।

ইতিহমধ্যে সাধারণ খেটে খাওয়া মানুষগুলোর অবস্থা বিবেচনা করে মানবতার সেবায় নিবেদিত মো. মোজাম্মেল হক তাঁর বর্তমান কর্মস্থল র‌্যাব-৪ এর অধীন মিরপুর, সাভার ও মানিকগঞ্জ এলাকার মানুষের মাঝে সামাজিক সচেতনতা বৃদ্ধির পাশাপাশি অসহায় ও হতদরিদ্র মানুষের মাঝে বিভিন্ন খাদ্যসামগ্রী ও স্বাস্থ্যসামগ্রী বিতরণ করছেন।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh