অবশেষে ৮ ডিসেম্বর খুলছে পাবিপ্রবি

মঙ্গলবার, ০৪ ডিসেম্বর ২০১৮ | ৮:৫৮ অপরাহ্ণ | 664 বার

অবশেষে ৮ ডিসেম্বর খুলছে পাবিপ্রবি
Advertisements

অবশেষে ৩৩ দিন বন্ধ থাকার পর আগামী ৮ ডিসেম্বর (শনিবার) খুলে দেয়া হচ্ছে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পাবিপ্রবি)।

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে গত ৫ নভেম্বর বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছিল কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের সহকারি পরিচালক ফারুক হোসেন চৌধুরী জানান, মঙ্গলবার (৪ ডিসেম্বর) রিজেন্ট বোর্ডের ৪৮তম জরুরি সভা অনুষ্ঠিত হয়। সেই সভার সিদ্ধান্ত মোতাবেক আগামী ০৭ ডিসেম্বর শুক্রবার  বিশ্ববিদ্যালয়ের হল সমূহ এবং আগামী ০৮ ডিসেম্বর শনিবার বিশ্ববিদ্যালয় খুলে দেয়া হবে।

উল্লেখ্য, গত ৫ নভেম্বর ছয় দফা দাবিতে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ক্লাসবর্জন করে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে ভাইস চ্যান্সেলরকে অবরুদ্ধ করেছিল শিক্ষার্থীরা।

ওইদিন দুপুর সাড়ে ১২টা থেকে ক্যাম্পাসের প্রবেশের মূল ফটক ও প্রশাসনিক ভবন আটকিয়ে দাবী আদায়ের জন্যে বিক্ষোভ প্রর্দশন করে তারা।

এমন পরিস্থিতিতে একইদিন সন্ধ্যায় রিজেন্ট বোর্ডের জরুরী সভায় ১০ শিক্ষার্থীকে বহিষ্কার এবং বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ।

শিক্ষার্থীদের ছয় দফা দাবী গুলো হলো- ২০১৫-১৬ শিক্ষাবর্ষসহ পরবর্তী সকল ব্যাচ সমূহের অডিন্যান্সের আওতাভুক্ত করা, হলের ডাইনিংয়ের খাবার উন্নয়নের জন্য ভর্তূকি প্রদান, ক্লাস রুম ও চেয়ার সংকট দূর করা, পরিবহন সংকট সমাধান, ক্যাম্পাসে ওয়াইফাই এর ব্যাবস্থা করা এবং শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে পুলিশ ফাঁড়ি স্থাপন।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh