অনন্য রেকর্ড গড়লেন রশিদ খান

সোমবার, ২৫ ফেব্রুয়ারি ২০১৯ | ১১:১৩ অপরাহ্ণ | 352 বার

অনন্য রেকর্ড গড়লেন রশিদ খান
ফাইল ছবি-রশিদ খান
Advertisements

রশিদ খানের লেগ স্পিন ভেলকিতে আয়ারল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত জয় পেয়েছে আফগানিস্তান। এই জয়ে আয়ারল্যান্ডকে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করেছে স্বাগতিক আফগানরা। মোহাম্মদ নবির ঝড়ো ব্যাটিংয়ে ২১১ রানের লক্ষ্য ছুড়ে দেয় আফগানরা। জবাবে ব্যাট করতে নেমে ভালভাবেই এগুচ্ছিল আইরিশরা।

তবে রশিদ খানের স্পিন তোপে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৭৮ রান তুলতে পারে সফরকারীরা। ম্যাচে ৪ ওভার বল করে ২৭ রান খরচে ৫ উইকেট শিকার করেন রশিদ খান। টানা ৪ বলে ৪ উইকেট শিকার করে দুমরেমুচড়ে দিয়েছেন রশিদ। দারুণ বোলিংয়ে অনন্য রেকর্ড গড়েছে এই আফগান লেগ স্পিনার।

টি-টোয়েন্টি ফরমেটে প্রথম বোলার হিসেবে চার বলে চার উইকেট শিকার করেন তিনি। সব ফরমেট মিলিয়ে দ্বিতীয় বোলার হিসেবে নাম লিখিয়েছেন রেকর্ড খাতায়। এর আগে ২০০৭ সালের বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে একই কীর্তি করেছেন শ্রীলঙ্কান বোলার লসিথ মালিঙ্গা। এবং টি-টোয়েন্টি ইতিহাসে প্রথম স্পিনার ও সপ্তমতম বোলার হিসেবে হ্যাটট্রিক পেয়েছেন এই আফগান বোলিং সেনসেশন।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh