পরীক্ষা পেছানোর দাবি

অধ্যক্ষের স্ত্রীর বিরুদ্ধে দূর্ব্যবহারের অভিযোগ শিক্ষার্থীদের

শুক্রবার, ০১ নভেম্বর ২০১৯ | ১০:৪৫ অপরাহ্ণ | 518 বার

অধ্যক্ষের স্ত্রীর বিরুদ্ধে দূর্ব্যবহারের অভিযোগ শিক্ষার্থীদের
Advertisements

পাবনার চাটমোহর সরকারি কলেজের অধ্যক্ষ মিজানুর রহমানের নানা অনিয়ম, দুর্নীতি’র অভিযোগে শিক্ষকদের ক্লাস ও পরীক্ষা বর্জন কর্মসূচী অব্যাহত রয়েছে। শিক্ষকদের এই কর্মসূচীতে বিপাকে পড়েছেন সাধারণ শিক্ষার্থীরা। ক্লাস না হওয়ায় এবার এইচএসসি প্রথম বর্ষের শিক্ষার্থীরা প্রথম সাময়িক পরীক্ষা পেছানোর দাবি তুলেছে।

বৃহস্পতিবার সকালে পরীক্ষা পেছানোর জন্য একটি আবেদনপত্র অধ্যক্ষের কাছে দিতে গেলে অধ্যক্ষের স্ত্রী একই কলেজের সমাজ বিজ্ঞান বিভাগের প্রভাষক মোছা. শাহীনুর আয়েশা সিদ্দিকা শিক্ষার্থীদের সাথে দূর্ব্যবাহার করেন বলে অভিযোগ করে শিক্ষার্থীরা।

পরে তারা কলেজ পরিচালনা পর্ষদের দায়িত্বে থাকা উপজেলা নির্বাহী অফিসার সরকার অসীম কুমারের কাছে পরীক্ষা পেছানোর আবেদন করেন এবং অধ্যক্ষের স্ত্রীর দুর্ব্যবহারের প্রতিকার চেয়ে লিখিত অভিযোগ দেন।

অভিযোগের ব্যাপারে বক্তব্য জানতে চেয়ে অধ্যক্ষের মোবাইলে একাধিকবার কল দিলে তার ফোনের সংযোগ বন্ধ পাওয়া যায়। এদিকে অধ্যক্ষের দুর্নীতির বিচার ও অপসারণের দাবিতে ‘দুর্নীতি ও মাদক বিরোধী সংগ্রাম পরিষদ’ নামের একটি সংগঠন শনিবার (০১ নভেম্বর) সাংবাদিক সম্মেলন ডেকেছে। এর আগে তারা বুধবার (৩০ অক্টোবর) সন্ধ্যায় পৌর শহরে একটি বিক্ষোভ মিছিল ও পথসভা করে।

অভিযোগ প্রাপ্তির সত্যতা নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সরকার অসীম কুমার বলেন, পরীক্ষা পেছানোর ব্যাপারে কলেজের অধ্যক্ষ সিদ্ধান্ত নেবেন। এ ব্যাপারে আমার কিছু করার নেই। তবে শিক্ষার্থীরা ওই কলেজের সমাজ বিজ্ঞান বিভাগের প্রভাষক মোছা. শাহীনুর আয়েশা সিদ্দিকার বিরুদ্ধে দুর্ব্যবহারের অভিযোগ এনে একটি লিখিত অভিযোগ দিয়েছে। বিষয়টি তদন্ত করে পরবর্তীতে ব্যবস্থা নেয়া হবে।

এর আগে অধ্যক্ষ মিজানুর রহমানের ছত্রছায়ায় কলেজের অফিস সহকারীর হাতে শিক্ষক লাঞ্ছিত, শিক্ষকদের বিরুদ্ধে দুটি মামলা, পদ সৃজনের জন্য শিক্ষকদের আত্তীকরণের ফাইল সংশ্লিষ্ট দফতরে না পাঠানোসহ বিভিন্ন কারণে শিক্ষকদের একটি বড় অংশ পরীক্ষা বর্জনসহ অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জন করে আসছেন। এছাড়া কলেজের প্রশাসনিক ভবনের সামনে বসে মুখে কালো কাপড় বেঁধে তারা প্রতিবাদও জানান।

তবে, সৃষ্ট সমস্যার সমাধান কোথায়, কবে অস্থিরতা কাটবে চাটমোহর সরকারি কলেজের, এমনই প্রশ্ন চাটমোহরবাসীর।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আইটি সাপোর্ট ও ম্যানেজমেন্টঃ Creators IT Bangladesh