‘সুচিত্রা সেন ছিলেন সাধারণের মধ্যে অসাধারণ অভিনেত্রী’

শুক্রবার, ১৭ জানুয়ারি ২০২০ | ১:৩৭ পিএম | 93 বার

‘সুচিত্রা সেন ছিলেন সাধারণের মধ্যে অসাধারণ অভিনেত্রী’
Advertisements
Share Button

‘সুচিত্রা সেন অভিনয় শিখে অভিনয় করতে আসেননি। তিনি ছিলেন সাধারণের মধ্যে অসাধারণ একজন অভিনেত্রী। তার চলাফেরায় প্রতিটি অঙ্গ যেন কথা বলতো। কথা না বলেও যে অভিনয় করা যায় সুচিত্রা সেন সেটি প্রমাণ করে গেছেন। তিনি তার অভিনয় দিয়ে আজো দর্শক হৃদয়ে দাগ কেটে আছেন।’

শুক্রবার সকাল দশটায় মহানায়িকা সুচিত্রা সেনের ৬ষ্ঠ প্রয়াণ দিবস পালনে পাবনা প্রেসক্লাবে সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদ আয়োজিত স্মরণসভায় একথা বলেন বক্তারা।

সভায় সুচিত্রা সেনের স্মৃতি রক্ষায় তার পৈত্রিক বাড়িতে স্মৃতি সংগ্রহশালার গড়ে তোলার কাজের ধীরগতিতে হতাশা ব্যক্ত করেন বক্তারা। দ্রুত সংগ্রহশালার কাজ শুরুর দাবি জানান সবাই। এছাড়া সভায় সুচিত্রা সেনের পৈত্রিক বাড়ি উদ্ধারে গুরুত্বপূর্ন ভূমিকা রাখায় পাবনার তৎকালীন জেলা প্রশাসক মনজুর কাদের, বিশিষ্ট আইনজীবি অ্যাডভোকেট মনজিল মোরশেদ এবং পাবনার গণমাধ্যমকর্মীদের প্রতি কৃতজ্ঞতা ও শুভেচ্ছা জানানো হয়।

বিশিষ্ট সংবাদ উপস্থাপক শামীম চৌধুরী সভায় আন্তর্জাতিক আদলে পাবনায় একটি ‘হাউজ অব ফেইম’ নির্মাণের প্রস্তাব রাখেন। তাহলে সুচিত্রা সেন ছাড়াও আরো গুণী ব্যক্তিদের স্মৃতি রক্ষা হবে এবং পরবর্তী প্রজন্ম তাদের সর্ম্পকে জানতে ও শিখতে পারবে বলে জানান তিনি।

পরিষদের সভাপতি সাইদুল হক চুন্নুর সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, রাজশাহীস্থ ভারতীয় সহকারি হাইকমিশনার সঞ্জিব কুমার ভাটি। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ^াস, পাবনা প্রেসক্লাব সভাপতি প্রফেসর শিবজিত নাগ, পাবনা চেম্বার অব কমার্সেরে সিনিয়র সহ-সভাপতি আলী মর্তুজা বিশ^াস সনি, আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন বিবিসি ও ভয়েস অব আমেরিকার উপস্থাপক শামীম চৌধুরী।

অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, পাবনা প্রেসক্লাবের সহ-সভাপতি আখতারুজ্জামান আখতার, কামাল সিদ্দিকী, সম্পাদক আঁখিনূর ইসলাম রেমন, টেলিভিশন সাংবাদিক সমিতি পাবনার আহবায়ক রাজিউর রহমান রুমী, সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদের সহ-সভাপতি ডা. রামদুলাল ভৌমিক, কলকাতার সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদের আহবায়ক দেবারতী ভট্টাচার্য।

স্বাধীন মজুমদারের সঞ্চালনায় সভায় স্বাগত বক্তব্য দেন, সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদের সাধারণ সম্পাদক ড. নরেশ মধু। পরে সাংস্কৃতিক অনুষ্ঠানে সুচিত্রা সেন অভিনীত চলচ্চিত্রের গান পরিবেশন করেন স্থানীয় শিল্পীরা।

অপরদিকে, জেলা প্রশাসনের আয়োজনে সকাল নয়টায় পৈত্রিক বাড়িতে সুচিত্রা সেনের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন জেলা প্রশাসকসহ সাংস্কৃতিককর্মীরা। সেখান থেকে সুচিত্রা সেন স্মরণ পদযাত্রা বের হয়ে পাবনা টাউন গার্লস স্কুলে গিয়ে শেষ হয়। পরে সেখানে স্মরণসভায় সুচিত্রা সেনের জীবনীর উপর অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

সভায় বক্তব্য রাখেন, জেলা প্রশাসক কবীর মাহমুদ, অতিরিক্ত পুলিশ সুপার শামীমা আক্তার, শিক্ষাবিদ প্রফেসর মোহাম্মদ কামরুজ্জামান, অধ্যাপক মনোয়ার হোসেন জাহেদী, জেলা সংবাদপত্র পরিষদের সভাপতি আব্দুল মতীন খান প্রমুখ। স্মরণসভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Share Button

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯  
খোঁজখবর.নেট এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!