বেড়ায় ভ্রাম্যমান আদালতে ৬ দোকান মালিককে জরিমানা

মঙ্গলবার, ১৯ মে ২০২০ | ১১:৪২ অপরাহ্ণ | 100 বার

বেড়ায় ভ্রাম্যমান আদালতে ৬ দোকান মালিককে জরিমানা
Advertisements

পাবনার বেড়া উপজেলায় করোনা পরিস্থিতিতে সরকারি নিষেধ অমান্য করে নিত্য প্রয়োজনীয় দোকান ব্যতিত অন্যান্য দোকান খোলা রাখার দায়ে অভিযান চালিয়ে ৬টি দোকান মালিককে জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। প্রতিটি দোকান থেকে এক হাজার টাকা করে মোট ছয় হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

মঙ্গলবার (১৯মে) সকাল সাড়ে দশটার দিকে বেড়া উপজেলা নির্বাহী অফিসার আসিফ আনাম সিদ্দিকী ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, পবিত্র রমজান ও ঈদ-উল-ফিতরকে সামনে রেখে দোকানপাট, শপিংমল, ব্যবসা প্রতিষ্ঠান ও অনান্য বাজার যথাযথ স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দুরত্ব নিশ্চিত করে সরকার কতৃক প্রদত্ত শর্তপালন সাপেক্ষে খোলা রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

কিন্তু পর্যবেক্ষণে দেখা গেছে, বিগত কয়েকদিন বাজার ও শপিংমল সমূহে আগত ক্রেতা/ বিক্রেতাগণ সরকারি নির্দেশনা পালনে নির্লিপ্ত থেকেছেন বা অবহেলা প্রদর্শন করেছেন।

সেহেতু জনসাধারণের স্বাস্থ্যঝুঁকি বিবেচনা করে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট ১৮ মে বিকাল ৪টার পর থেকে সমগ্র পাবনা জেলার দোকানপাট, শপিংমল, ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ প্রদান করেন। সেই ধারাবাহিকতায় ১৮ই মে বেড়া উপজেলার সকল হাটবাজারে মাইকিং করে বন্ধ রাখার নির্দেশ প্রদান করেন বেড়া উপজেলা প্রশাসন।

সংশ্লিষ্ট সকল ব্যবসায়ী ও জনসাধারণের দৃষ্টি আকর্ষণ করে আরও জানানো হয় যে নিত্যপ্রয়োজনীয় মুদি দোকান, কাঁচা বাজার, সার/কীটনাশকের দোকান, মোবাইল ফ্লেক্সি/ রকেট/বিকাশ /নগদ/শিওর ক্যাশ; খাবার দোকান/মিষ্টির দোকান বিকাল ৪ঃ০০ পর্যন্ত খোলা থাকবে। ঔষধের দোকান ও অনান্য জরুরি পরিসেবা এ নিষেধাজ্ঞার বাইরে থাকবে। একই সাথে আন্তঃউপজেলা ও আন্তঃজেলা চলাচল বন্ধ থাকবে তবে নির্দেশনা অমান্য কারীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানানো হয়।

ইউএনও আসিফ আনাম সিদ্দিকী বলেন, নতুন যে নির্দেশনা দেওয়া হয়েছে সেটার বাস্তবায়নেই মুলত আমাদের অভিযান পরিচালনা করা হয়েছে। বেড়া পৌর এলাকার বিভিন্ন হাটবাজারে অভিযান পরিচালনা করে জরিমানা করা হয়েছে। এখন থেকে পুরো উপজেলার হাটবাজারে একেবারে কঠোর ভাবে আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!