পাবিপ্রবি’র ইটিই বিভাগকে ট্রিপলইতে রূপান্তরে দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

শনিবার, ০৭ সেপ্টেম্বর ২০১৯ | ১০:১৯ অপরাহ্ণ | 120 বার

পাবিপ্রবি’র ইটিই বিভাগকে ট্রিপলইতে রূপান্তরে দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন
Advertisements
Share Button

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের ইলেকট্রনিক অ্যান্ড টেলিকমিউনেশন ইঞ্জিনিয়ারিং (ইটিই) বিভাগকে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক (ট্রিপলই) বিভাগে রুপান্তরের দাবিতে শনিবার ক্যাম্পাসে মানববন্ধন কর্মসুচি পালিত হয়েছে।

ইলেকট্রনিক অ্যান্ড টেলিকমিউনেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীরা এ কর্মসচির আয়োজন করে।

প্রত্যক্ষদর্শীদের কয়েকজন জানান, সকাল ১১টার দিকে ক্লাস-পরীক্ষা বর্জন করে শিক্ষার্থীরা বিক্ষোভ করতে থাকে। এক পর্যায়ে তাঁরা বিশ্ববিদ্যালয়ের প্রধান সড়কে দীর্ঘ মানববন্ধন তৈরি করে।

ঘন্টাব্যাপী মানববন্ধন থেকে শিক্ষার্থীরা তাঁদের দাবীর পক্ষে বিভিন্ন যুক্তি তুলে ধরে পোষ্টার ব্যানার প্রদর্শণ করেন। মানববন্ধন শেষে তাঁরা নিজেদের বিভাগের সামনে এসে অবস্থান কর্মসুচি শুরু করেন। পরে শিক্ষকরা তাঁদের দাবির বিষয়ে ইতিবাচক আশ্বাস দিলে শিক্ষার্থীরা কর্মসুচি শেষ করেন।

বিক্ষুব্ধ শিক্ষার্থীরা জানান, ইটিই বিভাগের সঙ্গে ট্রিপল ই বিভাগের সিলেবাসের ৯০ শতাংশ মিল রয়েছে। এর পরেই কর্মক্ষেত্র সহ সকল স্থানে ইটিই বিভাগের শিক্ষার্থীদের বৈশম্যর শিকার হতে হচ্ছে। বিসিএস পরীক্ষায় ইটিই বিভাগের জন্য নির্দিষ্ট কোনো বিষয় কোড নেই। এমন পরিস্থিতি শিক্ষার্থীদের অনিশ্চিত ভবিষ্যতের দিকে ঠেলে দিচ্ছে।

স্নাতকোত্তর পাশ করেও হতাশায় মধ্য দিয়ে দিন কাটাতে হচ্ছে। ইটিই গ্রাজুয়েটরা বিসিএস পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পাচ্ছে না। ফলে অনিশ্চিত ভবিষ্যতের হাত থেকে শিক্ষার্থীদের বাঁচাতে অতি স্বত্তর ইটিই বিভাগকে ট্রিপল ই বিভাগের রুপান্ত করার দাবি জানানো হচ্ছে।

এ প্রসঙ্গে জানতে যোগাযোগ করা হলে ইটিই বিভাগের প্রধান শেখ রাসেল আল আহমেদ বলেন, শিক্ষার্থীদের দাবির যৌক্তিকতা রয়েছে। বিষয়টি নিয়ে শিক্ষকদের সঙ্গে আলোচনা করা হয়েছে। আগামী অ্যাকাডেমিক কাউন্সিল সভায় এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

Advertisements
Share Button

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
খোঁজখবর.নেট এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!