পাবনায় ইউপি চেয়ারম্যান সাইদ সাময়িক বরখাস্ত

বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯ | ৬:৫০ পিএম | 212 বার

পাবনায় ইউপি চেয়ারম্যান সাইদ সাময়িক বরখাস্ত
আবু সাইদ
Advertisements
Share Button

তথ্য সরবরাহে বিঘ্ন সৃষ্টির মাধ্যমে ক্ষমতার অপব্যবহার ও অসদাচারণের অভিযোগে পাবনা সদর উপজেলার ভাঁড়ারা ইউপি চেয়ারম্যান আবু সাইদ খানকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার বিভাগ।

এ বিষয়ে গত ১৫ সেপ্টেম্বর স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোঃ ইফতেখার আহমেদ চৌধুরী সাক্ষরিত একটি প্রজ্ঞাপনে এ সিদ্ধান্ত সংশিষ্ট সকল দপ্তরে পাঠানো হয়েছে। বুধবার (১৮ সেপ্টেম্বর) বিষয়টি জানাজানি হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, যেহেতু তথ্য প্রদানে বিঘ্ন সৃষ্টির মাধ্যমে ক্ষমতার অপব্যবহার এবং অসদাচরণের বিষয়টি তথ্য কমিশনের তদন্তে প্রমাণিত হওয়ায় জনস্বার্থে তার দ্বারা ইউনিয়ন পরিষদের ক্ষমতা প্রয়োগ সমীচীন নয় বলে সরকার মনে করে। বিষয়টিকে অপরাধমূলক কার্যক্রম উল্লেখ করে জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় ইউনিয়ন পরিষদ আইন ২০০৯ এর ৩৪১ এর ক ধারা অনুযায়ী তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

ভাঁড়ারা ইউপি সচিব সেলিম আহমেদ জানান, মৃত স্বামীর স্ত্রী পরিচয়ের প্রত্যয়নপত্র চেয়ে ইউনিয়ন পরিষদে আবেদন করেন এক নারী। তার পরিচয়ের বিষয়টি নিশ্চিত হতে দেরি হওয়ায় প্রত্যয়নপত্র দিতে দেরি হয়। পরে ওই নারী তথ্য অধিকার আইনে আবেদন করার পর বিষয়টি জানিয়ে তথ্য কমিশনে অভিযোগ করেন।

শুনানি শেষে তথ্য কমিশন ইউনিয়ন পরিষদের বক্তব্যে সন্তুষ্ট না হওয়ায় চেয়ারম্যান এর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করে। এরপর স্থানীয় সরকার বিভাগ চেয়ারম্যান আবু সাইদ খানকে সাময়িক বরখাস্ত করে প্রজ্ঞাপন জারি করে।

Share Button

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯  
খোঁজখবর.নেট এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!