পদ্মায় পানি বৃদ্ধি

পাউবোসহ ৩ উপজেলার ইউএনও কৃষি কর্মকর্তার ছুটি বাতিল

বুধবার, ০২ অক্টোবর ২০১৯ | ৯:২৫ পিএম | 322 বার

পাউবোসহ ৩ উপজেলার ইউএনও কৃষি কর্মকর্তার ছুটি বাতিল
Advertisements
Share Button

পদ্মায় পানি বৃদ্ধির কারণে পাবনা পানি উন্নয়ন বোর্ড সহ পাবনার তিন উপজেলায় ইউএনওসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের ছুটি বাতিল করা হয়েছে। বুধবার (০২ অক্টোবর) বিকেল সাড়ে ৪টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বন্যার সার্বিক পরিস্থিতি ও ত্রাণ কার্যক্রম নিয়ে সাংবাদিকদের সাথে এক মতবিনিময়ে জেলা প্রশাসক কবীর মাহমুদ এ তথ্য জানান।

মতবিনিময়ে জেলা প্রশাসক কবীর মাহমুদ বলেন, পদ্মার পানি বৃদ্ধি পাওয়ায় পাবনার সদর, ঈশ্বরদী ও সুজানগর উপজেলার ১৩টি ইউনিয়নের নিম্নাঞ্চলের গ্রামগুলো প্লাবিত হয়েছে। তিনি বলেন, তিন উপজেলায় ১ হাজার ৫৯২ দশমিক ৫৯ একর জমির বিভিন্ন জাতের ফসলসহ শীতকালিন সবজির ক্ষতি হয়েছে।

বুধবার থেকেই ক্ষতিগ্রস্তদের মধ্যে শুকনো খাবার হিসেবে ১ হাজার ৪৭০ প্যাকেট শুকনো খাবার বিতরণ শুরু হয়েছে। এছাড়াও ত্রাণ হিসেবে ২০ মেট্রিক টন চাল বরাদ্দ করা হয়েছে। তিনি আরও বলেন, প্রকৃত ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করে তাদের ক্ষতিপূরণের জন্য সরকারি কয়েকটি দপ্তরের প্রতিনিধিরা কাজ করছেন। জেলা প্রশাসক কবীর মাহমুদ বলেন, ত্রাণ বিতরণ করবেন স্থানীয় জনপ্রতিনিধিরা। ত্রাণ বিতরণে যে কোন অনিয়ম প্রতিহত করতে জেলা প্রশাসনের তদারকি বাড়ানো হয়েছে।

এদিকে পদ্মার পানি বৃদ্ধির ঘটনায় পাবনা সদর, ঈশ্বরদী ও সুজানগর উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা কৃষি কর্মকর্তা, পানি উন্নয়ন বোর্ডের সংশ্লিষ্ট এবং ইউনিয়ন পর্যায়ের উপ-সহকারি কৃষি কর্মকর্তাসহ সংশ্লিষ্টদের ছুটি বাতিল করা হয়েছে।

জেলা ত্রাণ কার্যালয় সূত্র জানায়, অতিরিক্ত বৃষ্টি এবং পদ্মা নদীর পানি আকষ্মিকভাবে বৃদ্ধির কারণে পাবনা জেলার সদর উপজেলার হিমাইতপুর, ভাড়ারা, দোগাছি, চরতারাপুর ইউনিয়ন, ঈশ্বরদী উপজেলার পাকশী, লক্ষীকুন্ডা, সাড়া ইউনিয়ন, সুজানগর উপজেলার ভায়না, সাতবাড়িয়া, নাজিরগঞ্জ, মানিকহাট, সাগরকান্দি ইউনিয়ন ও পৌরসভার নিম্নাঞ্চল এবং চরাঞ্চল প্লাবিত হয়েছে।

জেলা প্রশাসন সূত্র জানায়, পদ্মার পানি বৃদ্ধি আরও দু’একদিন থাকতে পারে। বুধবার বিকেল তিনটা পর্যন্ত পানি উন্নয়ন বোর্ডের হাইড্রোলজি বিভাগ পাকশীর হার্ডিঞ্জ ব্রীজের পদ্মা নদী পয়েন্টে পানি পরিমাপ করেছেন। তাদের রেকর্ড অনুসারে বিপৎসীমার ৮ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। অর্থাৎ বর্তমানে পানির প্রবাহ ১৪.৩৩ সেন্টিমিটার।

মতবিনিময় সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শাহেদ পারভেজ, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী জহুরুল ইসলাম, জেলা ত্রাণ বিষয়ক কর্মকর্তা সিরাজুল ইসলাম, পাবনা প্রেসক্লাবের সভাপতি শিবজিত নাগ, পাবনা সংবাদপত্র পরিষদের সভাপতি আব্দুল মতীন খান সহ পাবনায় কর্মরত বিভিন্ন গণমাধ্যমকর্মিরা উপস্থিত ছিলেন।

Share Button

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯  
খোঁজখবর.নেট এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!