পবিত্র ঈদুল আযহা ১২ আগস্ট

শনিবার, ০৩ অগাস্ট ২০১৯ | ১:১৭ এএম | 294 বার

পবিত্র ঈদুল আযহা ১২ আগস্ট
প্রতীকি ছবি
Advertisements
Share Button

বাংলাদেশের আকাশে জিলহজের চাঁদ দেখা গেছে। তাই এবারের ঈদুল আজহা ১২ আগস্ট অনুষ্ঠিত হবে। শুক্রবার সন্ধ্যায় গণমাধ্যমকে এ খবর নিশ্চিত করেছেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আবদুল্লাহ। তিনি জানান, খুলনা ও কুমিল্লায় চাঁদ দেখার খবর নিশ্চিত হওয়া গেছে। তাই আগামী ১২ আগস্ট সোমবার বাংলাদেশে পবিত্র ঈদুল আজহা অনুষ্ঠিত হবে।

এর আগে বৃহস্পতিবার সৌদি আরবের আকাশে জিলহজের চাঁদ দেখা যায়। এদিকে আরব নিউজের খবরে বলা হয়, এবার মুসলমানদের পবিত্র হজ ৯ আগস্ট শুক্রবার শুরু হবে। পরদিন শনিবার হাজীরা লাব্বাইকাল্লাহুম্মা লাব্বাইক ধ্বনিতে আরাফাতের ময়দানে সমবেত হবেন। আর দেশটিতে ১১ আগস্ট পবিত্র ঈদুল আজহা অনুষ্ঠিত হবে।

সৌদি আরবে রাষ্ট্রীয় তথ্যের বরাত দিয়ে আরব নিউজ আরও জানায়, বুধবার পর্যন্ত বিশ্বনবী হযরত মুহাম্মদ (স)-এর নানা স্মৃতিবিজড়িত এ দেশটিতে প্রায় সাড়ে ১২ লাখ হজযাত্রী পৌঁছেছেন। এর মধ্যে সবচেয়ে বেশি হজযাত্রী রয়েছেন পাকিস্তান, বাংলাদেশ, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া ও তিউনিসিয়ার।

ধর্ম মন্ত্রণালয় সূত্র জানায়, এ বছর ১ লাখ ২৭ হাজার ১৯৮ বাংলাদেশি হজ করবেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় যাবেন ৭ হাজার ১৯৮। এসব যাত্রীর মধ্যে ৫০ শতাংশ বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও বাকি যাত্রী বহন করবে সৌদি এয়ারলাইন্স। এবার হজযাত্রীদের ঢাকা-জেদ্দা-ঢাকা এবং ঢাকা-মদিনা-ঢাকা রুটে পরিবহনের জন্য বিমানের চারটি নিজস্ব বোয়িং ৭৭৭-৩০০ ইআর উড়োজাহাজ প্রস্তুত আছে।

হজযাত্রীদের সৌদি আরবে যাত্রার শেষ ফ্লাইট ৫ আগস্ট, প্রথম ফিরতি ফ্লাইট ১৭ আগস্ট এবং হজযাত্রীদের শেষ ফিরতি ফ্লাইট ১৫ সেপ্টেম্বর হওয়ার সিডিউল রয়েছে।

Share Button

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
খোঁজখবর.নেট এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!