চাটমোহরে জমি নিয়ে সংঘর্ষে তিন পুলিশসহ আহত ১০; আটক ২

বুধবার, ০৪ ডিসেম্বর ২০১৯ | ১০:৩১ অপরাহ্ণ | 1477 বার

চাটমোহরে জমি নিয়ে সংঘর্ষে তিন পুলিশসহ আহত ১০; আটক ২
সংঘর্ষে আহত এএসআই ওয়াসিম (বামে) ও ডানে অপর আহতরা।
Advertisements

পাবনার চাটমোহরে জমি নিয়ে বিরোধের জেরে দুই পক্ষের সংঘর্ষে তিন পুলিশসহ অন্তত ১০ জন আহত হয়েছে। বুধবার (০৪ নভেম্বর) বিকেলে এ সংঘর্ষের ঘটনা ঘটে। আহতদের চাটমাহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় দুইজনকে আটক করা হয়েছে।

সংঘর্ষের ঘটনার বিষয়টি নিশ্চিত করে চাটমোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সেখ নাসীর উদ্দিন জানান, দুই পক্ষ সংঘর্ষে জড়ালে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গিয়ে উল্টো তিন পুলিশ সদস্য আহত হয়েছে। এ ঘটনায় দুই জনকে আটক করা হয়েছে এবং আইনগত ব্যবস্থা নেওয়ার প্রস্তুতি চলছে।

আহত পুলিশ সদস্যরা হলেন- চাটমোহর থানার এএসআই ওয়াসিম আলী, কনস্টেবল আলমগীর কবির ও বাবু মিয়া। অন্য আহতরা হলেন, বড় শালিখা গ্রামের মৃত ঈমান আলীর ছেলে রফিকুল ইসলাম, মৃত কাশেম আলীর ছেলে হোসেন আলী, মোসলেম উদ্দিনের মেয়ে উম্মে সৌদা মুর্শিদা, আবদুল বাতেনের স্ত্রী মর্জিনা খাতুন, হেলাল উদ্দিনের স্ত্রী সোহাগী খাতুন ও হাবিবুর রহমানের মেয়ে কনা খাতুন। আহত অন্যরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

পুলিশ ও স্থানীয়রা জানান, প্রায় তিন বছর পূর্বে দখল বুঝিয়ে না দিয়ে বড় শালিখা গ্রামের হাবিবুল ইসলামের স্ত্রী মদিনা খাতুন একই এলাকার রেজাউল করিম নামে এক ব্যক্তির কাছে কাছে ৫ শতক জমি বিক্রি করেন। কিছুদিন পর সেই জমি রেজাউল একই এলাকার রাফিয়া পারভীন মুক্তি নামে এক নারীর কাছে বিক্রি করলে রাফিয়া খাতুন ওই জমি দখল নিতে গেলে হাবিবুল ইসলাম বাধা দেন।

এরপর জমি নিজের দখলে রাখতে তিনি পাবনা আদালতে স্ত্রী মদিনা খাতুনকে দিয়ে একটি মামলা দায়ের করান। এ নিয়ে দুই পক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। পরে উভয়পক্ষই থানায় অভিযোগ দেন। অভিযোগ পেয়ে পুলিশ তাদের সমঝোতা করে আপোষ মীমাংসার কথা বলে।

এরই মধ্যে বুধবার বিকেলে ওই জমির দখল নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ করে। এ সময় তিন পুলিশসহ উভয়পক্ষের অন্তত ১০ জন আহত হয়। এ ঘটনার পর পুলিশ সাদ্দাম হোসেন এবং মেহের আলী নামে দু’জনকে আটক করেছে।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!