কাটাখালী বাজারের দোকান ভাড়া মওকুফ করলেন মার্কেট মালিক

বুধবার, ০৮ এপ্রিল ২০২০ | ৪:০৯ অপরাহ্ণ | 391 বার

কাটাখালী বাজারের দোকান ভাড়া মওকুফ করলেন মার্কেট মালিক
কাটখালী বাজারের আল আমিন মার্কেট ও ইনসেটে মার্কেট মালিক মুসা প্রামানিক।
Advertisements

করোনাভাইরাসের থাবায় যখন জনজীবন থমকে দাঁড়িয়েছে। ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দুর্বিষহ দিন কাটাচ্ছেন ক্ষুদ্র ব্যবসায়ীরা। ঠিক এমন সময় সেইসব ক্ষুদ্র ব্যবসায়ীদের কথা চিন্তা করে দোকান ভাড়া মওকুফ করলেন একজন মার্কেট মালিক।

পাবনার চাটমোহর উপজেলার ডিবিগ্রাম ইউনিয়নের কাটাখালী বাজারের দোকান ভাড়া মওকুফ করার মানবিক মানুষটির নাম মুসা প্রামানিক। তার বাড়ি কাটাখালী উত্তরপাড়া গ্রামে। পেশায় কৃষক। চাটমোহর এই প্রথম কোনো মার্কেট মালিক তার দোকান ভাড়া মওকুফ করে উদাহরণ সৃষ্টি করলেন।

জানা গেছে, কাটাখালী বাজারে রয়েছে মুসা প্রামানিকের একটি ছোট্ট মার্কেট। আল আমিন নামের ওই মার্কেটে দোকান মোট পাঁচটি। তার মধ্যে ভাড়া দেয়া দোকান তিনটি। প্রতিটি দোকানের মাসিক ভাড়া ১ হাজার ২০০ টাকা। করোনার কারণে ইতিমধ্যে কাটাখালী পুরো গ্রামকে লকডাউন করে প্রশাসন।

এমন পরিস্থিতিতে বাজারের বেশিরভাগ দোকান বন্ধ থাকায় বিপাকে পড়েন ওই মার্কেটের ক্ষুদ্র তিনজন ব্যবসায়ী। তাদের দুর্ভোগের কথা চিন্তা মার্চ মাসের দোকান ভাড়া মওকুফ করার ঘোষণা দেন মার্কেট মালিক মুসা প্রামানিক। যদি করোনা পরিস্থিতি আরো দীর্ঘায়িত হয় সেক্ষেত্রে এপ্রিল মাসের ভাড়াও মওকুফ করা হতে পারে।

এ বিষয়ে মার্কেট মালিক মুসা প্রামানিক বলেন, করোনার কারণে ওরা দোকান খুলতে পারে নাই, ব্যবসা করতে পারে নাই। সেজন্য আমিও তাদের মার্চ মাসের ভাড়া মওকুফ করে দিয়েছি। পরে করোনা পরিস্থিতি বুঝে পরবর্তী সিদ্ধান্ত নেব। আমি গরীব মানুষ, বেশি কিছু করার সাধ থাকলেও আমারতো সাধ্য নাই।

মার্কেটের ক্ষুদ্র ব্যবসায়ী চা স্টল মালিক হাসিনুর রহমান বলেন, মুসা ভাই একজন গরীব মানুষ হিসেবে যে উদারতার পরিচয় দিয়েছেন তা এই মুহুর্তে আমাদের খবুই উপকার হলো। তাকে দেখে অন্য মার্কেট মালিকও যেন ভাড়া মওকুফ করায় উদ্বুদ্ধ হয় সে আহবান জানাই।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!