ঈশ্বরদীতে ২৯ জুলাই অর্ধদিবস হরতালের ডাক

বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০১৯ | ১২:২২ পূর্বাহ্ণ | 71 বার

ঈশ্বরদীতে ২৯ জুলাই অর্ধদিবস হরতালের ডাক
Share Button

পাবনার ঈশ্বরদী উপজেলায় আগামী ২৯ জুলাই সোমবার সকাল ৬টা থেকে বেলা ১২টা পর্যন্ত অর্ধদিবস হরতালের ডাক দেওয়া হয়েছে। স্থানীয় মুক্তিযোদ্ধা ও সাবেক আওয়ামীলীগ নেতা মোস্তাফিজুর রহমান সেলিম হত্যা মামলায় জড়িত ব্যক্তিদের দ্রুত গ্রেপ্তার, বিচার ও ফাঁসির দাবিতে এই হরতালের ডাক দেন মুক্তিযোদ্ধা ও আওয়ামীলীগ নেতারা।

উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি নায়েব আলী বিশ্বাস বুধবার (২৪ জুলাই) সন্ধ্যায় এ হরতালের ঘোষণা দেন।

এর আগে ঈশ্বরদীর মাহাবুব আহম্মেদ উন্মুক্ত স্মৃতিমঞ্চে সন্ধ্যায় ‘মুক্তিযোদ্ধা-জনতার’ ব্যানারে ঈশ্বরদীর মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে মোস্তাফিজুরকে হত্যার সঙ্গে জড়িত লোকজনকে দ্রæত বিচারের দাবিতে এই জনসভার আয়োজন করা হয়। জনসভা থেকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে হত্যাকারীদের গ্রেপ্তারের দাবি জানান বক্তারা।

আওয়ামী লীগ নেতা নায়েব আলী বিশ্বাস জনসভায় সভাপতিত্ব করেন। সভাপতির বক্তব্যে নায়েব আলী বলেন, ‘হরতাল দেওয়ার ইচ্ছে ছিল না। কিন্তু মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান হত্যার ছয় মাস অতিবাহিত হলেও পুলিশ আসামিদের গ্রেপ্তার করতে পারেনি। তাই বাধ্য হয়ে হরতাল দেওয়া হলো।’

জনসভায় বক্তব্য দেন, জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও ঈশ্বরদী উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুজ্জামান বিশ্বাস, সাবেক সাংসদ পাঞ্জাব আলী বিশ্বাস, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম লিটন, মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা চান্না মন্ডল প্রমুখ।

এ বিষয়ে ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দিন ফারুকী বলেন, মুক্তিযোদ্ধা সেলিম হত্যার আসামিদের গ্রেপ্তারের জন্য পুলিশ তৎপর আছে। পুলিশ সদর দপ্তর থেকে মামলাটি তদন্তের জন্য পিবিআইকে পাঠানোর একটি নির্দেশনা এসেছে। নির্দেশনা অনুযায়ী দ্রæতই পিবিআইকে মামলাটি হস্তান্তর করা হবে।

উল্লেখ্য, মোস্তাফিজুর রহমান ৬ ফেব্রæয়ারি রাতে ঈশ্বরদীর পাকশীতে তাঁর নিজ বাড়ির সামনে গুলিবিদ্ধ হন। তাঁকে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার সময় তিনি মারা যান। এ ঘটনায় তাঁর ছেলে তানভীর রহমান বাদী হয়ে অজ্ঞাতনামাদের আসামি করে মামলা করেন।

Share Button

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
খোঁজখবর.নেট এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!