কসাই-গরু মালিকের অর্থদন্ড

অসুস্থ গরুর মাংস বিক্রির দায়ে ধরা খেলেন জমির উদ্দিন, অতঃপর…

শনিবার, ১৬ মে ২০২০ | ৬:০৬ অপরাহ্ণ | 135 বার

অসুস্থ গরুর মাংস বিক্রির দায়ে ধরা খেলেন জমির উদ্দিন, অতঃপর…
Advertisements

পাবনার চাটমোহরে রোগাক্রান্ত গরু জবাই করে মাংস বিক্রি ও ফ্রিজে সংরক্ষণের অপরাধে মাংস বিক্রেতা (কসাই) ও গরুর মালিককে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। শনিবার দুপুরে উপজেলার দোলং মহল্লায় অভিযান চালান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. ইকতেখারুল ইসলাম। দন্ডপ্রাপ্ত মাংস বিক্রেতা হলেন, দোলং গ্রামের মৃত দায়েজ উদ্দিনের ছেলে জমির উদ্দিন এবং গরুর মালিক একই গ্রামের মৃত সাহাজ উদ্দিনের ছেলে ইসলাম হোসেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, শনিবার সকালে ইসলাম হোসেনের একটি পোষা গরু অসুস্থ হলে একই গ্রামের মাংস বিক্রেতা জমির উদ্দিনের কাছে বিক্রি করেন। পরে ওই অসুস্থ গরু কসাই জমির উদ্দিন কেটে বেশ কিছু মাংস বিক্রি করেন এবং বাকিটা তার বাড়ির ফ্রিজে সংরক্ষণ করেন। গোপন সংবাদের মাধ্যমে জানতে পেরে পুলিশের সহযোগিতায় নির্বাহী ম্যাজিষ্ট্রেট কসাইয়ের বাড়িতে অভিযান চালান।

পরে বিষয়টির সত্যতা পেয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে কসাই জমির উদ্দিনকে ২৫ হাজার এবং গরুর মালিক ইসলাম হোসেনকে ২৫ হাজার টাকা জরিমানা করেন। এ সময় উপজেলা উপ-সহকারী প্রাণী সম্পদ কর্মকর্তা একরামুল কবির তপন, পৌরসভার নিরাপদ খাদ্য পরিদর্শক আবুল কালাম আজাদ ও থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করতে পারেন...

comments

  • সর্বশেষ
  • সর্বাধিক

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
khojkhobor.net-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!